শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে বিরাজনীতিকরণের নীল নকশা বাস্তবায়ন করছে সরকার : মির্জা ফখরুল

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:০০ এএম, ১৪ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশকে বিরাজনীতিকরণের নীল নকশার অংশ হিসেবে বর্তমান সরকার তাদের লালিত সন্ত্রাসীদের লেলিয়ে দিয়েছে। বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে হত্যার মাধ্যমে দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে শাসকরা। তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগ এবং অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসীরা তাদের পেশীশক্তি প্রদর্শন করে হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজী, দখলবাজী, টেন্ডার সন্ত্রাস এবং নারী ধর্ষণ ও নির্যাতনের মাধ্যমে গোটা দেশে এক অরাজকতার বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করেছে। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।
চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সলিমপুর ইউপি জাতীয়তাবাদী যুবদলের সহ-সভাপতি শাহাদাৎ হোসেন ছোটনকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করার পর লাশ গুম করায় বিএনপির তরফ থেকে এ বিবৃতি পাঠানো হয়।
বিবৃতিতে ফখরুল ইসলাম বলেন, সংঘটিত ঘটনাবলী থেকে সন্দেহের যথেষ্ট অবকাশ থাকে যে, দেশে চলমান সহিংসতা, সন্ত্রাস ও উগ্রবাদী হামলার সঙ্গে এইসব সংগঠনের সম্পর্ক রয়েছে কী না।
তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী বিরোধী দলের নেতা-কর্মীকে হত্যা এবং মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকারকে বন্দুকের নলের আঘাতে ক্ষতবিক্ষত করছে কেবলমাত্র নিজেদের একনায়কত্ব প্রতিষ্ঠার জন্য। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ দাবি করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ক্ষমতাসীন এখন সন্ত্রাস, সহিংসতা ও উগ্রবাদকে পুঁজি করে রাষ্ট্রক্ষমতা চিরস্থায়ী করতে চায়।

বিএনপি মহাসচিব বর্তমান সরকারের সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে শাহাদাৎ হোসেন ছোটনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত শাহাদাৎ হোসেন ছোটন-এর বিদেহী রুহের মাগফিরাত কামনা করেন। শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন মির্জা ফখরুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন