ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা : সউদী আরব অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ২:১৪ পিএম

সউদী আরবে সকল প্রকার সরকারি অফিস আদালত, গণপরিবহনসহ অভ্যন্তরীণ ফ্লাইট, বাস-ট্রেন এবং ভাড়ায় চালিত ট্যাক্সি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সউদীর স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যা আগেই ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। তা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সউদী সরকার।
সরকারি অফিস আদালত, গণপরিবহন, আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞার সময়সীমা বাড়িয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসকল পরিসেবা বন্ধ থাকবে মর্মে শনিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশনায় বলা হয়েছে।
ইতোপূর্বে গত ১৬ মার্চ সরকারি অফিস আদালত পরবর্তী ১৬ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। ২১ মার্চ (শনিবার) হতে সউদী আরবে সকল প্রকার অভ্যন্তরীণ ফ্লাইট, বাস-ট্রেন এবং ভাড়ায় চালিত ট্যাক্সি পরবর্তী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। যা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় সউদী আরবে আরও ৯৯ জন নতুন করে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সউদী স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে সউদী আরবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২০৩ জন। মৃত্যুবরণ করেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪। এ মৃত্যুবরণকারী একজন সউদী নাগরিক বলে জানা গেছে।
সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সউদী আরবের উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার কারণে অন্য যেকোনো দেশের চেয়ে এখানে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সংখ্যা খুবই কম। নতুন কোনো বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। নতুন আরো দুইজন মুক্ত হওয়ায় করোনায় আক্রান্ত হয়ে রোগমুক্তির সংখ্যা ৩৭ জনে দাঁড়ালো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
সালাহউদ্দীন শাহ্ ২৯ মার্চ, ২০২০, ৪:০৯ পিএম says : 0
আসন্ন হজ্ব ফ্লাইট যাথাসময়ে চালু হবে কিনা খুব সন্দেহ হচ্ছে!
Total Reply(0)
Anonymous! ২৯ মার্চ, ২০২০, ৭:২৯ পিএম says : 0
"Human sensation would be lower than monkey when the earth is moving on the ending part."
Total Reply(0)
মো:শফিকুল আলম ৩১ মার্চ, ২০২০, ৯:০৮ এএম says : 0
আমিতো ২০২০ সালের হজ্বে যাবার জন‍্য ইনশায়াল্লা নিবন্ধনের টাকা জমা দিছি সৌদির এমন ঘোষনায় আমি চিন্তিত আছি।
Total Reply(0)
Sahih ৩ এপ্রিল, ২০২০, ৯:১৪ এএম says : 0
পরিচ্ছদঃ ২২৭৪. তিনটি জিনিসের মধ্যে রোগের নিরাময় আছে ৫২৭৮। হুসায়ন (রহঃ) … ইবনু আব্বাস (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেছেন, তিনটি জিনিসের মধ্যে রোগমুক্তির ব্যবস্থা নিহিত আছে। মধু পান করা ও ব্যবহার করা, শিঙ্গা লাগান এবং আগুন (তপ্ত লৌহ) দিয়ে দাগ লাগানো। তবে আমি আমার উম্মতকে আগুন দিয়ে দাগ লাগাতে নিষেধ করছি। হাদীসটি “মারফূ”। কুম্মী হাদীসটি লায়স, মুজাহিদ, ইবনু আব্বাস (রাঃ) সূত্রে নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে فِي الْعَسَلِ وَالْحَجْمِ‏ শব্দে বর্ননা করেছেন। হাদিসের মানঃ সহিহ (Sahih
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন