ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হ্যারি-মেগানের নিরাপত্তার ব্যয় দেয়া হবে না

টুইটার বার্তায় ডোনাল্ড ট্রাম্প

বিবিসি বাংলা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

প্রিন্স হ্যারি ও মেগান কানাডা থেকে যুক্তরাষ্ট্রে চলে আসার খবর প্রকাশের পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাদের নিরাপত্তার পেছনে যুক্তরাষ্ট্র কোনো খরচ করবে না। নিরাপত্তার খরচ তাদেরকেই বহন করতে হবে। এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, তিনি রানী ও যুক্তরাজ্যের একজন ভালো বন্ধু ও ভক্ত। তবে হ্যারি ও মেগানকে অবশ্যই খরচ দিতে হবে। ট্রাম্পের এমন বক্তব্যের পর এই যুগল জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সরকারি খরচে নিরাপত্তা নেওয়ার কোনো ইচ্ছা তাদের নেই।

জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তারা কানাডা থেকে মেগানের বাড়ি ক্যালিফোর্নিয়ায় চলে এসেছেন। গত রোববার এই দম্পতির পক্ষে পাঠানো একটি বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকারের কাছে নিরাপত্তা চাওয়ার কোনো পরিকল্পনা নেই ডিউক এবং ডাচেসের। ব্যক্তিগত অর্থে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
ভ্যাঙ্কুভার দ্বীপে ছয় মাসে ক্রিসমাস অবসর কাটানোর পর এই দম্পতি এবং তাদের পুত্র আর্চি বছরের বেশিরভাগ সময় কাটিয়েছেন কানাডার ওয়েস্ট কোস্টে। গত মাসে কানাডার সরকার ঘোষণা করে, তাদের ‘স্ট্যাটাস’ পরিবর্তনের কারণে তারা নিরাপত্তা সহায়তা দেয়া বন্ধ করে দিচ্ছে। এখন ট্রাম্পও একই রকম ব্যবস্থা নিলেন।

রাজপরিবারের সদস্য হিসেবে তারা আজ থেকে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়াবেন এবং রানীর পক্ষে আর কোনো দায়িত্ব পালন করবেন না। এ মাসের শুরুর দিকে প্রিন্স হ্যারির পিতা, প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হন। তবে তিনি সুস্থ রয়েছেন বলে বাকিংহ্যাম প্রাসাদ থেকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Zillur Rahaman ৩১ মার্চ, ২০২০, ১:৩৫ এএম says : 0
ক্ষমতা বড়ই মধুর। আজ ক্ষমতা ও জৌলুস নেই, নিরাপত্তাও নেই। তবে সেই মাকড়সার জাল ভেঙ্গে জনতার কাতারে আসাটা বিরাট স্যাক্রিফাইস। মানুষের ভালোবাসা তোমাদেরকে সিক্ত করবে। এগিয়ে চলার হাতছানি দিচ্ছে। তোমাদের জন্য অনেক অনেক শুভ কামনা।
Total Reply(0)
Mohammad Shikder ৩১ মার্চ, ২০২০, ১:৩৫ এএম says : 0
মি: প্রেসিডেন্ট এর সিদ্ধান্তকে স্বাগতম জানাই । অত্যন্ত যুক্তিক এবং সঠিক সিদ্ধান্ত ।
Total Reply(0)
B. P Chowdhury ৩১ মার্চ, ২০২০, ১:৩৫ এএম says : 0
কোনও সমস্যা নেই তাদের কাছে প্রচুর অর্থ রয়েছে।
Total Reply(0)
Salehin Sardar ৩১ মার্চ, ২০২০, ১:৩৬ এএম says : 0
এটা উচিৎ কাজ করছে কারন দুনিয়াতে সাধারন মানুষের মতই তারা তাইলে তাদের কেনো নিরাপত্তা দিতে হবে যারা বলবে নিরাপত্তা দিতে হবে বুঝবেন তারা ভালো লোক না তারা এমন কাজ করে যে মানুষ তাদের মারার চেষ্টা করে।
Total Reply(0)
Showkat Ali ৩১ মার্চ, ২০২০, ১:৩৬ এএম says : 0
ট্রাম্প তার নিজের সিকোরিটির জন্য কিছু দিন পর টাকা পাবেনা,আবার কে না কে উটকো ঝামেলা করতে আসছে, যারা বর্তমানে নিজের পরিচয় থেকে বিচ্ছন্ন।
Total Reply(0)
Post Man ৩১ মার্চ, ২০২০, ১:৩৬ এএম says : 0
কিছু অধ্যায় সাদা কালো দেয়ালে বন্দি হয়ে থাকে। আশা করি অতি দ্রুত এই সমস্যা হতে পরিএান পাওয়া যাবে।
Total Reply(0)
Alifa Chowdhury ৩১ মার্চ, ২০২০, ১:৩৭ এএম says : 0
ট্রাম্প এ জন্যই বস।।।।তার মাঝে অন্য দের নিয়ে এতো আবেগ নাই উনি সবসময় নিজের দেশের কথা প্রথম ভাবেন। নেতা হলে এমন হওয়া দরকার। যে নিজের দেশকে অগ্রাধিকার দিবে।
Total Reply(0)
Mohammad Abu Hassan ৩১ মার্চ, ২০২০, ১:৩৭ এএম says : 0
আমার দেখা ট্রাম্পের এক মাএ সঠিক সিদ্ধান্ত। সারাজীবন পৃথিবীর মানুষকে চুষে দেখেছো এখন নিজে আয় করে খাও দেখো কেমন লাগে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন