বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ লাখেরও বেশি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চসিক

চার হাজার স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পাঁচ লাখের বেশি শিশুকে ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। আগামীকাল শনিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ১ হাজার ২৮৮ কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। গতকাল (বৃহস্পতিবার) কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের উদ্যোগে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত মেয়র জোবাইরা নার্গিস খানের পক্ষে ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর, স্বাস্থ্য ও শিক্ষাবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।
লিখিত বক্তব্যে নাজমুল হক ডিউক বলেন, নগরীর ৪১ ওয়ার্ডে এবার ৬ পথকে ১১ মাস বয়সী ৭০ হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লাখ ইউনিট) এবং ১২-৫৯ মাস বয়সী সাড়ে চার লাখ শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল (২ লাখ ইউনিট) খাওয়ানো হবে। একই সঙ্গে শিশুকে ছয় মাস বয়স পর্যন্ত শুধু মায়ের দুধ খাওয়ানোসহ পুষ্টিবার্তা প্রচার করা হবে। চার হাজার স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী টিকা খাওয়ানোর কাজটি পরিচালনা করবেন। তিনি বলেন, অতীতে বিভিন্ন সময় টিকা খেয়ে শিশু অসুস্থ হয়ে পড়ছে এমন গুজব ছড়িয়ে টিকাদান কার্যক্রমে বিঘœ সৃষ্টি করা হয়েছিল। এ ব্যাপারে অভিভাবকসহ নগরবাসীর সচেতন থাকতে হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামীকাল সকালে চকবাজার কাতালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেয়র আ জ ম নাছির উদ্দীন জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন।    
এ সময় উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, ডা. তপন চক্রবর্তী, ডা. মজিবুল হক, ডা. ইমাম হোসেন রানা, ডা. রফিকুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিম প্রমুখ।





 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন