শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা মন্তব্যে বরখাস্ত

সিএনএন | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের এয়ারক্রাফট ক্যারিয়ারে (রণতরী) করোনা ভাইরাসের সংক্রমণ রোধে উর্ধ্বতনদের নেয়া পদক্ষেপ পর্যাপ্ত নয় দাবি করায় বরখাস্ত হয়েছেন দেশটির নৌবাহিনীর এক ক্যাপ্টেন। তিনি পরমাণু শক্তিচালিত মার্কিন রণতরী ইউএসএস থিয়ডর রুজভেল্টের কমান্ডার ছিলেন।
ক্যাপ্টেন ব্রেট ক্রজিয়ার নামের ওই ক্যাপ্টেন এক চিঠিতে তার উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি যুদ্ধকালীন সময়ের বাইরে মার্কিন নৌবাহিনীর সদস্যদের মৃত্যু থেকে বাঁচাতে আহ্বান জানিয়েছিলেন। তবে ভারপ্রাপ্ত মার্কিন নৌমন্ত্রী থমাস মডলি জানিয়েছেন, ক্রজিয়ার ‘অত্যন্ত নিম্ন বিচারবুদ্ধির’ প্রমাণ দিয়েছেন। রণতরীটিতে এখন পর্যন্ত অন্তত ১০০ আরোহী করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশিত হয়েছে।
স্থানীয় সময় গত বৃহস্পতিবার ক্রজিয়ারের বরখাস্ত নিয়ে সাংবাদিকদের ব্যাখ্যা দেন মার্কিন নৌমন্ত্রী মডলি। তিনি জানান, গণমাধ্যমের কাছে নিজের চিঠিটি ফাঁস করে দেয়ার অভিযোগে ক্রজিয়ারকে বরখাস্ত করা হয়েছে। তিনি জানান, ওই চিঠিতে এমন ভাব প্রকাশ পেয়েছে যে, ক্রজিয়ারের আহ্বানে সাড়া দিচ্ছে না নৌবাহিনী।
মডলি বলেন, চিঠিটিতে এমন ভাব ফুটে ওঠে যে, নৌবাহিনী তাদের কাজ করছে না, সরকার কাজ করছে না। এটা সত্য নয়। প্রসঙ্গত, থিয়ডর রুজভেল্টে ৪ হাজারের বেশি আরোহী রয়েছে। তাদের মার্কিনশাসিত ভূখন্ড গুয়ামে কোয়ারেন্টাইনে করে রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন