ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২৪ ঘণ্টায় দেড় হাজার মার্কিনির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১১:০১ এএম

করোনাবাইরাসে ভয়াবহ পরিস্থিতি মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত দুই লাখ ৭৭ হাজার একশ ৬১ জন সে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এবং মারা গেছে সাত হাজার চারশ ছয়জন জন।

গত ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মানুষের প্রাণ গেছে যুক্তরাষ্ট্রে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সারাবিশ্বে একদিনে কোনো দেশে এটাই সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনা।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুসারে, সে দেশে এক হাজার চারশ ৮০ জন মানুষ মারা গেছে বৃহস্পতিবার সকাল থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত।

এর আগের দিন দেশটিতে এক হাজার একশ ৬৯ জনের মৃত্যু হয়েছে। অন্য যে কোনো দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা বেশি। এমনকি ইতালির তুলনায় যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ।

সারাবিশ্বে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৮ হাজার তিনশ ৯০ জন এবং মারা গেছে ৫৯ হাজার একশ ৫৯ জন। চিকিৎসাধীন অবস্থায় আছে আট লাখ ১০ হাজার তিনশ আটজন। তার মধ্যে গুরুতর অবস্থা ৩৯ হাজার তিনশ ৯১ জনের। সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়ে যাওয়া ব্যক্তির সংখ্যা দুই লাখ ২৮ হাজার নয়শ ২৩ জন।

পরিস্থিতি বিবেচনা করে সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ৩৩০ মিলিয়ন মানুষের উচিত স্বাস্থ্যকর্মীদের ব্যবহারের আদলে নয় এমন মাস্ক পরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন