শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তাবলিগের লোকদের চিকিৎসার পরিবর্তে গুলি করে মারা উচিত : রাজ ঠাকরে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১:২১ পিএম

ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ‘মহারাষ্ট্র নবনির্মাণ সেনা’ (এমএনএস) প্রধান রাজ ঠাকরে তাবলিগ জামাতের লোকদের চিকিৎসার পরিবর্তে গুলি করে মারা উচিত বলে বিতর্কিত মন্তব্য করেছেন। দেশটিতে করোনায় শতাধিক আক্রান্তের সঙ্গে দিল্লির তাবলিগ জামাতের সংশ্লিষ্টতা নিয়ে তিনি শনিবার এমন মন্তব্য করেন। দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের মারকাজে এক কর্মসূচি থেকে করোনা ছড়িয়ে পড়ার অভিযোগকে কেন্দ্র দেশজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র বিতর্ক ও মুসলিম বিদ্বেষী অপপ্রচারের মধ্যে এমএনএস প্রধানের ওই মন্তব্য প্রকাশ্যে এল।
রাজ ঠাকরে নিজামুদ্দিনের মারকাজের সঙ্গে সংশ্লিষ্ট তাবলিগ জামাতের সদস্যদের সম্পর্কে বলেন, ‘আমি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সাথে এ বিষয়ে কথা বলেছি। এ ধরনের লোকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি করা হয়েছে। মারকাজের সাথে জড়িত এই জাতীয় লোকের ঔদ্ধত্য সহ্য করার মতো নয়। সেজন্য, তাদের চিকিৎসা করার দরকার নেই, বরং তাদের গুলি করে মারা উচিত। এই মারাত্মক সঙ্কটে পুলিশ, নার্স এবং চিকিৎসকরা গভীর রাত পর্যন্ত কাজ করছেন। যদি তাদের ওপরে আক্রমণ করা হয়; তবে আক্রমণকারীকে শিক্ষা দেয়া উচিত।
রাজ ঠাকরে আরও বলেন, দেশ এখন ভয়ঙ্কর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এরকম অবস্থায় ওরা ধর্মটাকেই বড় করে দেখছে। এর মধ্যে যদি কোনও ষড়যন্ত্র থাকে তাহলে তাবলিগ জামাতে থাকা লোকজনকে পেটানো উচিত। এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ভাইরাল করা উচিত।
এদিকে, শনিবার সরকারি এক বিজ্ঞপ্তিতে করোনায় এ পর্যন্ত আক্রান্তের ৩০ শতাংশ দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের মারকাজের সাম্প্রতিক কর্মসূচির সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। মারকাজ থেকে ফেরা তাবলিগ জামাতের সদস্যদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন দিল্লির বিভিন্ন হাসপাতালের চিকিৎসকেরা। অভিযুক্তদের বিরুদ্ধে উত্তরপ্রদেশ সরকার জাতীয় নিরাপত্তা আইনে অভিযোগ করবে বলে জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
asif ৫ এপ্রিল, ২০২০, ২:৪৪ পিএম says : 0
Marer khubi dorkar... petrol diye jaliye dile aaro bhalo hoy
Total Reply(0)
MMR.Sajib ৫ এপ্রিল, ২০২০, ৩:২০ পিএম says : 0
রাখে আল্লাহ মারে কে? নিজের চিন্তা কর রে মুসরিক!
Total Reply(0)
মিজান ৫ এপ্রিল, ২০২০, ৪:১৮ পিএম says : 0
দাদা আপনি এক জন মানূষ। আপনার মূখ চোখ কান নাক মাথা হাত পা সব কিছু আছে। কিন্তু আপনার নৈতিকচরিত্র ও মূল‍্যবোধ নাই। তাই আপনি র্নিবোধ একজন ব‍্যাক্তি।
Total Reply(0)
মিজান ৫ এপ্রিল, ২০২০, ৪:১৯ পিএম says : 0
দাদা আপনি এক জন মানূষ। আপনার মূখ চোখ কান নাক মাথা হাত পা সব কিছু আছে। কিন্তু আপনার নৈতিকচরিত্র ও মূল‍্যবোধ নাই। তাই আপনি র্নিবোধ একজন ব‍্যাক্তি।
Total Reply(0)
Noor Mohammad ৫ এপ্রিল, ২০২০, ৪:৩৬ পিএম says : 0
ইয়া রব এই ধরনের মুসলিম বিদ্বেষীদেরকে হেদায়েত দান কর। আর হেদায়েত নসিব না থাকলে তোমার কুদরত দ্বারা (ভাইরাস দ্বারাই) ধ্বংস কর। ওদের দর্প চূর্ণ করে। ইয়া রব।
Total Reply(0)
mezba ৫ এপ্রিল, ২০২০, ৬:০০ পিএম says : 0
Can killed only Raj Thakor then no problem, Because he is making problem for other now.
Total Reply(0)
Masum ৫ এপ্রিল, ২০২০, ৬:৫৮ পিএম says : 0
ওই সন্ত্রাসী ঠাকুরের শাস্তি পাওয়া উচিত।
Total Reply(0)
তুশের ৫ এপ্রিল, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
নিসঃন্দেহে ইসলামি খেলাফত সামনে আসতে যাচ্ছে আর আখেরাতের সাস্তি ওটাতো আরো ভয়াবহ যন্ত্রনা দায়ক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন