সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে করোনা দুর্নীতি

ত্রাণ আত্মসাৎ চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় আওয়ামী লীগ দলীয় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করোনা পরিস্থিতি মোকাবেলায় আসা ত্রাণ বিতরণে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

ওই ইউনিয়ন পরিষদের আট জন নির্বাচিত সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ করে তাকে বরখাস্তের দাবি জানিয়ে লিখিত অনাস্থা জমা দিয়েছেন। শনিবার হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিনের কাছে তারা অনাস্থা জমা দেন। তবে অভিযুক্ত নুরুল আবছার দাবি করেছেন, তিনি সদস্যদের সঙ্গে মনোমালিন্যের জেরে প্রতিহিংসার শিকার।

২০১৬ সালে উপজেলার মির্জাপুর ইউনিয়নে আওয়ামী লীগের সমর্থনে নির্বাচিত হন নুরুল আবছার। তার বিরুদ্ধে অনাস্থা আনা ইউপি সদস্যরা হলেন গাজী মো. আলী হাসান, মো. নুরুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আলী, মো. আবদুল লতিফ, লাকি আকতার. জালাল আহমেদ ও সাজেদা ইয়াসমিন।

ইউএনও মো. রুহুল আমিন ইনকিলাবকে বলেন, আটজন ইউপি সদস্য আমার কাছে একটি অভিযোগ দিয়ে বলেছেন, করোনা নিয়ে চেয়ারম্যান কাদের ত্রাণ বিতরণ করছেন, সেটা তাদের জানানো হচ্ছে না। ত্রাণ বিতরণের জন্য এলাকা ভিত্তিক যে তালিকা তৈরি করা হয়েছে সেটিও চেয়ারম্যানের বানানো বলে অভিযোগ করেছেন সদস্যরা।

তারা চেয়ারম্যানকে বরখাস্ত করার দাবি করেছেন। অভিযোগটি জেলা প্রশাসক মহোদয়ের কাছে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তার সিদ্ধান্ত অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন