শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানুষ যখন জঙ্গি হামলায় আতঙ্কিত তখন সরকার চুপিসারে রামপাল চুক্তি করেছে : সিপিবি

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনগণকে ধোঁকা দিয়ে সরকার চোরাপথে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি করেছে বলে মন্তব্য করা হয়েছে সিপিবির পক্ষ থেকে। গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ঢাকা কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ এ মন্তব্য করেন।
সিপিবি সাধারণ সম্পাদক বলেন, সরকারি বিদ্যুৎকেন্দ্র সংস্কার না করে শুধুমাত্র ব্যক্তিগত মুনাফা লাভের আশায় জনবিরোধী কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করতে সরকার বেশি আগ্রহী। জনগণকে ধোঁকা দিয়ে সরকার চোরাপথে রামপাল চুক্তি করেছে। জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে করা রামপাল চুক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য রাজনৈতিক দলসহ সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে নাÑভারতীয় হাই কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ভারতের পরিবেশ অধিদফতরকে বুঝিয়ে ভারতেই এ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করুন। আমরা আপনাদের কাছ থেকে বিদ্যুৎ কিনে নেব।
সিপিবি নেতৃবৃন্দ বলেন, মানুষ যখন জঙ্গি হামলায় আতঙ্কিত তখন সরকার চুপিসারে এ অবৈধ চুক্তি করেছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে সরকার একতরফাভাবে এ চুক্তি করেছে।
ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকমন্ডলীর সদস্য আশরাফ হোসেন আশু, জাহিদ হোসেন খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন