বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমরা আতঙ্কের মধ্যে বেঁচে আছি সুলতানা কামাল

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমানে বিভিন্ন হামলার ঘটনায় আমরা আতঙ্কের মধ্যে বেঁচে আছি মন্তব্য করে মানবাধীকার কর্মী সুলতানা কামাল বলেছেন, বিভিন্ন হামলায় আমরা স্বামী হারাচ্ছি, সন্তান হারা হচ্ছি। এ রকম আতঙ্কের মধ্যে বেঁচে থাকার জন্য আমরা তো মুক্তিযুদ্ধ করি নাই।
গতকাল শুক্রবার রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চ আয়োজিত ‘সাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ চাই’ শীর্ষক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অজায় রায়ের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, মানবাধিকার কর্মী খুশি কবির, বাংলাদেশ সম্মিলিত ইসলামিক জোটের সভাপতি মওলানা মোহাম্মাদ জিয়াউল রহমান, ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার প্রমুখ।
দেশের বর্তমান পরিস্থিতিতে ঐক্যের আহ্বান জানিয়ে সুলতানা কামাল বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশ, সেই দেশের মানুষ জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রশ্রয় দেয় না। আমি বিশ্বাস করি, সেখানে জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিতে পারে না। আজকে বসে থাকার দিন নয়। আমরা যদি মুক্তিযুদ্ধের নাগরিক হই। মানুষ হিসেবে আমাদের যদি বিবেক থেকে থাকে, তাহলে জোর গলায় নিজ অবস্থান থেকে বলবো এদেশে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার প্রশ্রয় দেব না।
সমাবেশে ভাস্কর রাশা বলেন, সরকার জামায়াতকে নিষিদ্ধ করতে টালবাহানা করছে।
খুব দ্রুত জায়ামাতকে নিষিদ্ধ করতে হবে। জঙ্গিবাদ বন্ধ করার জন্য স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার আলো ছড়িয়ে দিতে হবে। আর এ কাজটা করতে পারে গণজাগরণ মঞ্চ।
জঙ্গিবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ গড়তে গণজাগরণ মঞ্চ তিন দিনের জন্য তিন কর্মসূচি ঘোষণা করে গণজাগরণের মুখপাত্র ইমরান এইচ সরকার। কর্মসূচির মধ্য রয়েছে- আগামী সোমবার সারা দেশে একযোগে ঘরে ঘরে প্রতিবাদ কর্মসূচি, ২০ জুলাই দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ ও ২২ জুলাই গণমিছিল। সমাবেশ শেষে গণজাগরণ মঞ্চের কর্মীরা পতাকা মিছিল বের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন