শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি হামলায় সরকারই জড়িত -গয়েশ্বর রায়

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার সাথে সরকারই জড়িত বলে মনে করে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গুলশান আর্টিজান রেস্টুরেন্টে ও শোলাকিয়ায় হামলাকে জনগণ সরকারের নাটক মনে করে। জঙ্গি দমনে বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাকে সরকার নেতিবাচক জবাব দেয়ায় জনমনে আশঙ্কা তৈরি হয়েছে। তিনি বলেন, সরকার এ রকম ঘটনা ঘটিয়ে ব্যাংক লুটপাটসহ সব দুর্নীতির আলোচনা ধামাচাপা দিতে চায়। জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে চায়। না হলে ঘটনা ঘটার পর সরকারই ক্ষমা চেয়ে জাতীয় ঐক্যের ডাক দিত।
গতকাল জাতীয় প্রেসক্লাবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় নিঃশর্ত জাতীয় ঐক্য প্রয়োজন’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গয়েশ্বর রায় আরো বলেন, আইএস বা ইসলামিক স্টেট করার কথা বলে জঙ্গি হামলা চালায়। কিন্তু গুলশানের ঘটনায় এমন কোন কথা তারা বলেনি। এ কারণে জনমনে সন্দেহ দেখা দিয়েছে।
তিনি বলেন, ঘটনা ঘটার আগেই একটি দেশ সব রকমের সহযোগিতা দেয়ার কথা বলেছে। আবার বনানীর ওসি সালাউদ্দিন আহমেদ সাদা পোশাকে সেখানে গেছেন, তার আগে তিনি একটি হোটেলে অবস্থান নেন। র‌্যাবের ডিজির মিডিয়ায় হাসিখুশি বক্তব্য, রাত ১২টার আগে সব মারা গেলেও সকালে অভিযান, জঙ্গিদের কোন লাইভ ছবি না থাকায় জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ঘটনা আরো ঘটতে পারে, তাহলে জনগণ মনে করে তিনি ঘটালেতো আরো ঘটবেই। কারণ জঙ্গি হামলাগুলোতে আওয়ামী লীগের গন্ধই পাওয়া যাচ্ছে।
বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সরকার যদি খালেদা জিয়ার সাথে ঐক্য না করে তাহলে তারা তাদের সমর্থিতদের নিয়ে ঐক্য করুক, আর খালেদা জিয়া তার সমর্থিতদের নিয়ে ঐক্য গড়ে তুলবেন। রাজনৈতিক দল, পেশাজীবীসহ সব শ্রেণীর মানুষের সাথে আলোচনা শেষে খালেদা জিয়া জঙ্গিদের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেবেন জানিয়ে তিনি বলেন, কোন ভিনদেশী রক্তচক্ষুকে আমরা সহ্য করবো না।
আয়োজক সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকটে আহমেদ আযম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়–য়া, এলডিপি যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন