বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা সত্যিই তেতো!

দ্য নিউ ইয়র্ক টাইমস | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ভারপ্রাপ্ত সেক্রেটারি থমাস মডলিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি পাঁচ হাজার ক্রুবিশিষ্ট পরমাণুশক্তিচালিত মার্কিন রণতরীর ক্যাপ্টেন ক্রোজিয়ারকে করোনাভাইরাস নিয়ে রসিকতা করায় ।
রণতরীতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার চিঠি ব্যাপকভাবে প্রচার পাওয়ায় ক্রোজিয়ার নিম্ন বিচারবুদ্ধির পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেন মডলি। এ তথ্য ফাঁস করার অভিযোগে এর আগে রণতরীর ক্যাপ্টেন ক্রোজিয়ারকে তার দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণা দিয়েছিলেন নৌবাহিনীর ভারপ্রাপ্ত সেক্রেটারি থমাস মডলি।
ক্যাপ্টেন ক্রোজিয়ারকে নিয়ে বাজে মন্তব্য করায় এবার নিজের চাকরিই খোয়ালেন থমাস মডলি। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার স্থানীয় গত মঙ্গলবার স্থানীয় সময় সকালে ইস্তফাপত্র গ্রহণ করে তাকে চাকরি থেকে অব্যাহতি দেন।

প্রশান্ত মহাসাগরীয় দ্বীপাঞ্চল গুয়ামে নোঙর করে রাখা ওই রণতরীর ১১৪ ক্রুর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে বলে জানান ওই অঞ্চলের শীর্ষ নৌ কমান্ডার রিয়ার অ্যাডমিরাল জন মেনোনি। রণতরী থেকে ইতোমধ্যে নাবিকদের সরিয়ে নেয়া হয়েছে। ওই দ্বীপের হোটেলে দুই সপ্তাহের জন্য তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন