শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা, মূল্যায়ন, ভর্তি বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৬:২৭ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন সময়ে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সমূহের অনলাইনে পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে ইউজিসি’র আহবান পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে। 

শুক্রবার ইউজিসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সকল শ্রেণি ও পেশার জনগণকে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি সরকার বাধ্যতামূলক করেছে। ঢাকার সাথে বিভাগীয় ও জেলা পর্যায়ের সকল ধরনের যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শ্রেণির ক্লাস ও পরীক্ষা গ্রহণ এবং মূল্যায়নসহ সকল শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।

বর্তমানে বাংলাদেশে কভিড-১৯ এর ভয়াবহতা পূর্বের চেয়ে আরো বিস্তৃত হচ্ছে। কমিশন মনে করে যে, উদ্ভ‚ত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পরীক্ষা গ্রহণ ও সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো কোনো অনুকূল পরিবেশ বিদ্যমান নেই।

উদ্ভুত পরিস্থিতিতে বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন। চলমান পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় রেখে কমিশন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগের নির্দেশনা বহাল থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন