শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তুরস্কে নিরাপদে বাংলাদেশীরা সতর্ক চলাচলের পরামর্শ পররাষ্ট্র মন্ত্রণালয়ের

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : তুরস্কে সেনা অভ্যুত্থানের পর উদ্ভূত পরিস্থিতিতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশীদের চলাচল নিয়ন্ত্রণের পরামর্শ দেয়া হয়েছে। গত শুক্রবারের ওই অভ্যুত্থান চেষ্টায় দুই শতাধিক মানুষের প্রাণহানির খবর গণমাধ্যমে এলেও সেখানকার বাংলাদেশীরা নিরাপদে আছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তুরস্কে ১৫ জুলাই থেকে যে পরিস্থিতির উদ্ভব হয়েছে, তার পরিপ্রেক্ষিতে সেখানে অবস্থানরত বাংলাদেশীদের চলাচল নিয়ন্ত্রণ এবং জনসমাগম রয়েছে, এমন স্থান এড়িয়ে চলার পরামর্শ দেয়া হচ্ছে। এখন পর্যন্ত তুরস্কে বাংলাদেশীরা নিরাপদে আছেন। যে কোনো প্রয়োজনে বাংলাদেশীদের অঙ্কারায় বাংলাদেশ দূতাবাস অথবা ইস্তাম্বুলের কনস্যুলেট জেনারেলের কার্যালয়ে যোগাযোগের জন্য তিনটি ফোন নম্বরও বিজ্ঞপ্তিতে দেয়া হয়। ফোন নম্বরগুলো হচ্ছে- +৯০৫৩০৭৬৩৫৯১১, +৯০৫৩১৬৮০১১৯০, +৯০৫০৬৩৬৪৩১৭৩।
এদিকে তুরস্কে বসবাসরত বাংলাদেশীরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন ইস্তাম্বুুলের বাংলাদেশী কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। তিনি বলেন, এখানে বাংলাদেশ কমিউনিটির লোকজন নিরাপদে আছেন। তুরস্কে সেনা অভ্যুত্থানের চেষ্টা শুরু হওয়ার আধা ঘণ্টার মধ্যেই আমরা এখানকার সব বাংলাদেশীকে ইমেইলে সতর্ক বার্তা পাঠিয়েছি। তারা সবাই আমাদের জবাবও দিয়েছেন। তাদেরকে আমরা বলেছিলাম, তারা যে যেখানে অবস্থান করছেন সেখানেই যেন থাকে। তুরস্কে বাংলাদেশের ছোট একটি কমিউনিটি অবস্থান করে। সেখানে ৪০০ জন আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন