শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘরে বসে দোষ না খুঁজে বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান তথ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৫:১৮ পিএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের এক-তৃতীয়াংশের বেশি মানুষকে সরকার এই সংকটকালীন সময়ে সহায়তা দিচ্ছে। কিন্তু বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে বিদেশি লবিস্টদের পেছনে লাখ লাখ ডলার খরচ করছে। দলটিকে ঘরে বসে সরকারের দোষ না খুঁজে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তথ্যমন্ত্রী।

আজ রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে দেওয়া ভিডিও বক্তব্যে বিএনপির উদ্দেশে তিনি আরো বলেন, তাদের সিনিয়র নেতারা ক'দিন ধরে নানা বক্তব্য দিচ্ছেন। কিন্তু তারা জনগণের পাশে কোথায়! শহরে-গ্রামে কোথাও তাদের নেতা-কর্মীরা জনগণের পাশে নেই৷ তারা শুধু ঢাকা শহরে কয়েকটা লোক দেখানো ফটোসেশনে ব্যস্ত আর সেই ফটোসেশন করতে গিয়ে সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া আর কিছু নেই।
ত্রাণের অনিয়ম, চাল চুরির বিষয়ে মন্ত্রী বলেন, এই অনিয়ম সরকারের পুলিশই উদঘাটন করেছে এবং তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে, বেসরকারি পুলিশ নয়। বাংলাদেশে সিটি কর্পোরেশন- জেলা-উপজেলা-ইউনিয়ন পরিষদ পর্যায় পর্যন্ত সবমিলে ৭২ হাজারের মতো স্থানীয় সরকার প্রতিনিধি রয়েছে। এরমধ্যে ৪৫টি মামলা হয়েছে, স্থানীয় সরকার ১ জন চেয়ারম্যান ও ২ জন মেম্বারকে বরখাস্ত করেছে, যা আনুপাতিক হারে ২ হাজারের মধ্যে একটি ঘটনা, যদিও একটি ঘটনাও কাম্য নয়। প্রধানমন্ত্রী বলেছেন, এধরণের অনিয়মের সাথে জড়িতদের আগে মোবাইল কোর্টে বিচার হবে, পরে নিয়মিত মামলা।
তথ্যমন্ত্রী বলেন, যখন স্কুল ছুটি দেওয়ার প্রয়োজন ছিল দেওয়া হয়েছে। যখন যেখানে লকডাউন প্রয়োজন দেওয়া হয়েছে। জনগণকে এই ভাইরাস সম্পর্কে সচেতন করার জন্য সরকারের পক্ষ থেকে নানাবিধ পদক্ষপে গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দিয়ে জনগণের প্রতি যে আহ্বান জানিয়েছেন, জনগণ সে আহ্বানে সাড়া দিয়ে কার্যত ঘরের মধ্যেই অবস্থান করছেন। ড. হাছান বলেন, বাংলাদেশে এখনও অনেক দেশের থেকে অবস্থা ভালো আছে। তাই বলে সরকার প্রশান্তির ঢেকুর তুলছে না। সরকার যেকোনও পরিস্থিতির জন্য প্রস্তুতি গ্রহণ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন