ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চীন থেকে আসছে করোনা শনাক্তকারী কিট পিপিই

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

চীন থেকে করোনাভাইরাস শনাক্তকারী কিট ও পিপিইসহ চিকিৎসা সহায়ক সামগ্রী আসবে। এসব সামগ্রী দেশে আসবে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানে করে।
আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে চীন থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের জন্য শুক্রবার বিমান বাহিনীর ১৬জন এয়ার ক্রু চীনের উদ্দেশে চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করবে। বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর মো. জাহিদুর রহমান এতে দলনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনী চীন সরকারের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে চীন থেকে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তকরণের প্রয়োজনীয় কিট, এন-৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, ইলেট্রিক থার্মোমিটার, মেডিক্যাল সেফটি গ্লাস, প্রটেক্টিভ গ্লাভস, গগলস এবং ব্যক্তিগত সুরক্ষাসহ (পিপিই) চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের পরিকল্পনা নিয়েছে। উল্লেখিত চিকিৎসা সামগ্রীসহ বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে বিমানটি আগামীকাল ১৮ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন