বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুলশান-শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় সংসদের ক্ষোভ ও নিন্দা

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে ও শোলাকিয়ায় ঈদগহ এলাকায় এবং ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলার তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে জাতীয় সংসদ।
গতকাল রোববার সংসদের বৈঠকের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের পক্ষ থেকে এই ক্ষোভ ও নিন্দা প্রকাশের কথা জানান। তিনি নিহতদের রুহের মাগফিরাত, আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
দীর্ঘদিন বিরতির পরে গতকাল বৈঠকের শুরুতে স্পিকার গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনা উল্লেখ করে বিদেশিসহ নিহতদের নাম উল্লেখ করে বলেন, এই সন্ত্রাসী হামলার ঘটনায় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।
একইভাবে গত ৭ জুলাই ঈদের দিন শোলাকিয়া ঈদগাহের নিকটবর্তী এলাকায় সন্ত্রাসীদের দুই পুলিশসহ তিনজন নিহদের নাম উল্লেখ করে স্পিকার বলেন, মহান জাতীয় সংসদ এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে এবং নিহদের আত্মার মাগফিরাত কামনা করছে ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।
স্পিকার সম্প্রতি নিস শহরে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে সংসদ গভীর শোক প্রকাশ এবং সকল বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে বলে জানান। স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ এসব সন্ত্রাসী হামলার তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছে।
এরপর স্পিকার দিনের কার্যসূচি অনুযায়ী দিনের নির্ধারিত কর্মসূচি প্রশ্নোত্তর পর্বে চলে যান।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল সংসদে নতুন অর্থ-বছরের বাজেট পাস হওয়ার পর সংসদের বৈঠক আজ পর্যন্ত মুলতবী ছিল। বৈঠক মুলতবী থাকা অবস্থায় গত ১ জুলাই রাতে গুলশানে এবং ৭ জুলাই ঈদের দিন শোলাকিয়া ঈদগাহসংলগ্ন এলাকায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। গুলশানে হামলাকারীসহ মোট ২৮ জন এবং শোলাকিয়ায় ৪ জন নিহত হয়। গত ১৪ জুলাই ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলা ১০ শিশুসহ ৮৪ জন নিহত নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন