শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা সংক্রমণের ঝুঁকিতে ইমরান খান, যেতে পারেন কোয়ারেন্টিনে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৬:৩৮ পিএম

এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের করোনাভাইরাসে আক্রান্ত হয়োর আশঙ্কা তৈরি হয়েছে। এমনকি কোয়ারেন্টিনে চলে যেতে পারেন তিনি। কারণ, গত সপ্তাহে পাকিস্তানের এক সমাজকর্মীর সংস্পর্শে এসেছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার ফয়জল ইদাহি নামের ওই সমাজকর্মীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তাই ইমরান খানেরও করোনা পরীক্ষা করা হতে পারে।

এরই মধ্যে পাকিস্তানে ইদাহি ফাইন্ডেশনের চেয়ারম্যান ফয়জল ইদাহি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। প্রয়াত মানবাধিকার কর্মী আব্দুল সাত্তার ইদিহর ছেলে ফয়জলের করোনা পরীক্ষার রিপোর্ট মঙ্গলবারই পজিটিভ এসেছে। ফয়জলের পুত্র সাদ ইদাহি এবং ইদাহি ফাইন্ডেশনের মুখপাত্র মোহাম্মদ বিলাল দুজনেই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ১৫ এপ্রিল পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে যান ফয়জল। সেখানে তিনি প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেন। তারপরেই তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিতে থাকে বলে জানিয়েছেন তার ছেলে সাদ ইদাহি। সাদ ইদাহি বলেন, ‘গত চার দিন হলো বাবার শরীরে করোনা সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল। মঙ্গলবার পরীক্ষার ফল পিজিটিভ এসেছে।’ তবে তার বাবা বর্তমানে ইসলামাবাদেই রয়েছেন বলে জানা যাচ্ছে।

এ দিকে, পাকিস্তানি সংবাদমাধ্যম দাবি করছে- করোনা সংক্রমণের শিকার হওয়ার পরেও ফয়জল ইদাহি কোনো হাসপাতালে ভর্তি হননি। ইসলামাবাদের ইহদি হোমে নিজেকে সেলফ আইসোলেশেন রেখেছেন তিনি।

অন্যদিকে, করোনা পরীক্ষার ফল পিজিটিভ আসার আগেই গত সপ্তাহে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেন ফয়জল। ওই সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকার চেকও তুলে দেন তিনি। ফয়জলের করোনা সংক্রমণের শিকার হওয়ার খবর ছড়িয়ে পড়তেই পাকিস্তানের প্রধানমন্ত্রীকে নিয়ে দেশজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৭০৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার ২১৬। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭ জনের। ফলে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯২। সূত্র: দ্য এশিয়ান এজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২১ এপ্রিল, ২০২০, ৬:৫০ পিএম says : 0
আল্লাহ হেফাজত করুন।আমিন।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন