বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পিরোজপুর ও রংপুরে তিন পুরোহিতকে চিঠি পাঠিয়ে হত্যার হুমকি

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পিরোজপুর ও রংপুর জেলা সংবাদদাতা : পিরোজপুর শহরের কেন্দ্রীয় কালী মন্দিরের পুরোহিতকে সোমবার সকালে চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। এর আগে গতকাল রোববার পালপাড়া দুর্গা-কালী মন্দিরের পুরোহিতকে ও কেন্দ্রীয় কালী মন্দিরের পুরোহিতকে এ হুমকি দেয়া হয়।
শহরের কেন্দ্রীয় কালী মন্দিরের পুরোহিত সলিল মুখার্জী জানান, সোমবার সকালে মন্দিরের রাজমিস্ত্রি মনোরঞ্জন মন্দিরের সিঁড়ির ওপর একটি চিঠি পান। চিঠিতে লেখা রয়েছে কিলিং টার্গেট মিশন এখন পিরোজপুরে অবস্থান করছে। পিরোজপুরের সব মন্দিরের পুরোহিত এবং হিন্দু সংগঠনের নেতাদের মৃত্যু অনিবার্য। হিন্দু ধর্মের চাকরিজীবী ও সাধারণ নাগরিকদের একে একে হত্যা করা হবে। পুলিশ, র‌্যাব ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ হামলা ও মৃত্যু ঠেকাতে পারবে না। ঘটনাটি তিনি সাথে সাথে মন্দির কমিটি ও থানা পুলিশকে জানান।
এদিকে রোববার সকালে পিরোজপুর পালপাড়া কালী মন্দিরের পুরোহিত রুহিত দাস পাল একই লেখা একটি হত্যার হুমকির চিঠি পায়।
পালপাড়া দুর্গা-কালী মন্দিরের সভাপতি নরেন্দ্রনাথ রায় জানান, রাতে মন্দিরের মধ্যে পুরোহিত রুহিত দাস পাল ঢুকলে একটি চিঠি পড়ে থাকতে দেখেন। তিনি পড়ে দেখেন চিঠিতে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। তিনি বিষয়টি তাকে জানানোর পর রাতে বিষয়টি কাউকে না জানিয়ে তিনি সোমবার সকালে জেলা প্রশাসককে জানান।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুমুর রহমান বিশ্বাস জানান, এ বিষয়টি আগে থেকেই তাদের নজরদারিতে ছিল। খবর পাওয়ার সাথে সাথে তারা ঘটনাস্থলে আসেন। পুরোহিতদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
রংপুরে পুরোহিতকে হত্যার হুমকি
রংপুর জেলা সংবাদদাতা জানান, আনন্দময়ী সেবাশ্রমের পুরোহিত বিজয় চক্রবর্তীর কাছে ২০ হাজার টাকা চেয়ে তাকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে দুর্বৃত্তরা।
সোমবার সকালে রংপুর মহানগরীর আদর্শ হাই স্কুল সংলগ্ন আনন্দময়ী সেবাশ্রমের মন্দিরের দরজা খুলে হলুদ খামের চিঠিটি পান মন্দিরের কাজে নিয়োজিত ঝর্ণা রানী মোহন্ত।
চিঠিতে বলা হয়েছে, ‘বিজেদ পুরুহিদ যথাসমভব তোর সময় সেছ, বেসি সমে নেই, বাছ চালেই সাধন, বিশ হাজার টাকা দে তা না হলে সেছ’।
এ ঘটনার পর পুরোহিত বিজয় চক্রবর্তী বলেন, সকালে আমি নগরীর বোতলাপাড়ার বাসায় ছিলাম। বৃষ্টির কারণে মন্দিরে আসতে দেরি হচ্ছিল। এ সময় মন্দিরের কাজে নিয়োজিত ঝর্ণা রানী মোহন্ত মোবাইল ফোনে হলুদ খামে ভরা একটি চিঠি এসেছে বলে জানান। এরপর আমি মন্দিরে এসে চিঠিটি খুলে দেখি কে বা কারা আমাকে হত্যার হুমকিসহ ২০ হাজার টাকা দাবি করেছে।
বিষয়টি তিনি তাৎক্ষণিক রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে (ওসি) জানিয়েছে বলেও জানান।
কোম্পানীগঞ্জে পুলিশ কাউকে গ্রেফতার কারতে পারেনি
কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে শত বছরের পুরনো যোগিদিয়া শ্রী শ্রী জয় কালী মন্দিরের পুরোহিত শিব প্রসাদ চক্রবর্তী ও মন্দিরের পাশে আশীর্বাদ সংঘের পুরোহিত লিটন চক্রবর্তীকে গত শনিবার রাতে একটি খামের মাধ্যমে তাদের জবাই করে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। এ ঘটনার ২ দিন আতিবাহিত হলেও কোম্পানীগঞ্জ থানা পুলিশ জড়িত থাকার অভিযোগে কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি।
গতকাল সোমবার সকাল ১১টায় নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, নোয়াখালী জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ যোগিদিয়া শ্রী শ্রী জয় কালী মন্দির পরিদর্শন করেছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: ইসমাইল হোসেন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো: ফজলে রাব্বি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন