বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় আক্রান্ত বেজি

ডেইলি সাবাহ | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

নেদারল্যান্ডসে দুই বেজির খামারে এবার ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ ভাইরাস ধরা পড়ার পরই খামার দুটি লকডাউন করা হয়েছে।
দেশটির কৃষিমন্ত্রী গত রোববার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, কারও খামারে বা গৃহপালিত কোনো প্রাণী যদি এ ভাইরাসে আক্রান্ত হয়, তা হলে যেন সঙ্গে সঙ্গে স্বাস্থ্য বিভাগকে জানানো হয়।

খামার দুটির বেজিগুলোর মধ্যে শ্বাসকষ্ট দেখা দিলে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পরে। চিকিৎসকরা মনে করছেন, খামারে কাজ করা কর্মীদের মাধ্যমেই বেজিগুলো সংক্রমিত হয়েছে।
কৃষি মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কেউ খামার দুটির ৪০০ মিটারের মধ্যে যেন না আসেন। যদি কেউ এই নিষেধাজ্ঞা না মানেন তাহলে প্রাণঘাতী ভাইরাসে সংক্রমিত হতে পারেন।

নেদারল্যান্ডসে প্রাণীদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনা এটিই প্রথম। দেশটিতে জার্মার্ট-বাকেল ও লার্বিক নামে যে দুটি শহরে করোনা সবচেয়ে ভয়বহভাবে ছড়িয়েছে, বেজির খামার দুটি ওই দুটি প্রদেশেই অবস্থিত। শহর দুটি দক্ষিণাঞ্চলীয় প্রদেশ নর্ড ব্রাবেন্ডে অবস্থিত। চীন, কোরিয়া, গ্রিস ও তুরস্কে চামড়া রফতানি করার জন্য নেদারল্যান্ডসে বেজির খামার চালু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন