শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভয়ে স্বামীর লাশ থেকে দূরে স্ত্রী, এগিয়ে এল পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৩ এএম

তখন গভীর রাত। চারদিকে সুনসান নীরবতা। রাজধানীর গুলিস্তানে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের মূল গেটের সামনে পড়ে আছে একটি নিথর দেহ। একটু দূরেই দাঁড়িয়ে আছেন লোকটার স্ত্রী। কিন্তু করোনা সংক্রমণের ভয়ে কাছে যাচ্ছেন না। অশ্রুমাখা চোখে অসহায় নারীটি এদিক ওদিক তাকিয়ে আছেন। সেখানে দায়িত্বরত পুলিশের এসআই আব্দুর রউফ বাহাদুরের নজরে পড়ে ঘটনাটি। যারা করোনা নিয়ে কাজ করছে- এমন বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ফোন করেন তিনি।

তবে তাদেও কোনো সাড়া পাওয়া যায়নি। পরে পল্টন থানার ওসি নির্দেশে নিজেই উদ্যোগী হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান তিনি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এটি ছিল শুক্রবার রাতের ঘটনা। রোববার জানা যায় লোকটির করোনা পজিটিভ।

খোঁজ নিয়ে জানা গেছে, নিহতের নাম ইসরাফিল (৫২)। বাড়ি বরিশালের আগোইলঝাড়া থানায়। বাবা আইয়ুব আলী। ইসরাফিলের লাশ এখনও ঢাকা মেডিকেলের মর্গে। পল্টন মডেল থানার সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের (পুলিশ ফাড়ি) এসআই আব্দুর রউফ বাহাদুর ও এসআই সোলায়মান গাজী তাকে মেডিকেলে নেন।

এসআই আবদুর রউফ বাহাদুর বলেন, লোকটাকে ওভাবে পড়ে থাকতে দেখে আমি অনেক জায়গায় ফোন করি, যারা করোনা নিয়ে কাজ করছে তাদের সঙ্গে। তবে অনেক রাত হওয়ায় কোনো সাহায্য পাইনি। পরবর্তীতে আমার সিনিয়রদের সঙ্গে কথা বলে নিজের আর্থিক ব্যবস্থায় লাশ ঢাকা মেডিকেলে নেয়ার ব্যবস্থা করি। আজকে রিপোর্ট পাই তিনি করোনায় মারা গেছেন।

তিনি আরও বলেন, লোকটার স্ত্রী আছেন। তাকে নির্দিষ্ট একটি জায়গায় খাবারের ব্যবস্থা কওে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পরে মৃত ব্যক্তির ভাইকে নিয়ে আনার ব্যবস্থা করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Shah Alam Khan ৪ মে, ২০২০, ১:৩০ এএম says : 0
কি মর্মান্তিক অবস্থা স্ত্রী তাঁর স্বামীর লাশ থেকে দূরে দাঁড়িয়ে আছে অসহায় ভাবে কাছে যেতে সাহস নেই কারন করোনা সংক্রামকের ভয়ে। এই করোনা এমনই এক ভাইরাস যেটা নিজে গিয়ে ধরেনা তবে কেহ ধরলে তাঁকে শেষ করে দেয় এই ভয়েই কোন করোনা আক্রান্তের কাছে কোন ভাল মানুষ যেতে চায়না ভয়ে। যে স্বামী এই করোনায় মৃত্যুর আগেও খুবই নিকটের জন ছিল সে এখনা স্পর্শের বাহিরে চলে গেছে করোনায় আক্রান্ত হয়ে। এই অবস্থায় পুলিশ দেখতে পেয়ে মানবিকতার পরিচয় দিয়ে লাশটা হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত্যু বলে জানায় এবং তাঁর রক্ত নিয়ে করোনা পরীক্ষা করাতে দিয়ে জানতে পারে তাঁর মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। পুলিশের এই সেবা ইতিহাস সৃষ্টি করেছে, পুলিশ আরো জানায় তিনি যেসব সংস্থা করোনার রুগীদের নিয়ে কাজ করে তাদের সাথে ফোনে যোগাযোগ করেও কোন সাহায্য পাননি পরে তিনি নিজের পয়সায় রুগীকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যান। আল্লাহ্‌ আমাদের পুলিশকে এই করোনা পরিস্থিতিতে তাদের স্বভাবের পরিবর্তন করে দিয়েছেন এই বিপদের সময়ে মানুষের মঙ্গলের জন্যে। আল্লাহ্‌ মহান এটাই প্রমাণ করেন, আমার দোয়া পুলিশদের এই মনভাব যেন করোনার পরও থেকে যায়। আমিন
Total Reply(0)
মোঃ শরীফ উদ্দীন ১৭ জুন, ২০২০, ৩:৪০ পিএম says : 0
ধন্যবাদ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন