বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সচেতনতামূলক কর্মসূচি পালন, বিনামূল্যে মাস্ক বিতরণ ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন এমএ মতিন এমবিএ

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৫:২৯ পিএম

দেশে করোনার আবির্ভাবকালে ব্যক্তিগত ও সাংগঠনিক উদ্যোগে ব্যাপকভাবে সচেতনতা কর্মসূচি পালনে পোস্টারিং, মাইকিং ও বিনামূল্যে মাস্ক বিতরণ করেছেন বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষাবিদ, ডি এল এম গ্রুপের চেয়ারম্যান ও বুড়িচং উপজেলা সমিতি ঢাকার সভাপতি এম এ মতিন এমবিএ।
তিনি অসহায়, অসচ্ছল ও কর্মহীন নিম্ন আয়ের মানুষদের মধ্যে মাস্ক ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের বালিখাড়া নিজ গ্রাম এবং বুড়িচং ও ব্রাহ্মণ পাড়ার বিভিন্ন এলাকায় ব্যক্তিগত ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে অসহায় ও নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। সাথে সাথে যারা লজ্জায় চাইতে পারেন না, তাদের খোঁজ নিয়ে তাদেরকে গোপনে দিয়ে যাচ্ছেন নগদ অর্থ সহায়তা। ডিএলএম গ্রুপের পক্ষ থেকে অসহায় মানুষের হাতে দেয়া চাল, ডাল, তেল, লবন, আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী পেয়ে সবাই সন্তুষ্টি প্রকাশ করেন।
ডিএলএম গ্রুপের চেয়ারম্যান জানান, চলমান পরিস্থিতিতে কর্মহীন অবস্থায় রয়েছে বিপুল সংখ্যক দিনমজুর, শ্রমিকসহ বিভিন্ন পেশার নিম্ন আয়ের মানুষ। এই কর্মহীন মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে ডিএলএম গ্রুপ। দেশের চলমান পরিস্থিতিতে দরিদ্র মানুষের পাশে থেকে এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি । জনাব মতিন বালিখাড়া আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ের সভাপতি হিসেবেও এলাকায় খুবই জনপ্রিয়। এলাকাবাসী জানান, তিনি ছাত্রজীবন থেকে এ পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে সফলতার স্বাক্ষর রেখে চলেছেন। তিনি দেশের আরো দশজনের মতো হোম কোয়ারান্টাইনে আত্মসুখে নিমগ্ন না থেকে ঢাকা থেকে ছুটে এসেছেন আপন ভূমি বুড়িচংয়ের অসহায় নিন্মবিত্ত মানুষের কল্যাণে কিছু করতে।
এম এ মতিন এমবিএ বলেন, বুড়িচং উপজেলা সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক এসপি মিজানুর রহমান শেলীসহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দের সহায়তায় সমিতির পক্ষ থেকে করোনাভাইরাসজনিত সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক প্রচারপত্র, মাইকিং, মাস্ক বিতরণ, চিকিৎসা সহায়তায় বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে একটি প্যানেল গঠন এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। এ সংকট মোকাবেলায় সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তিগণ এগিয়ে এসেছেন।
তিনি বলেন, এ ক্রান্তিকালে আমাদের যাঁর যাঁর অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানো এখন সময়ের দাবী। তিনি কুমিল্লা-৫ আসনের এমপি ও সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি কর্তৃক পাঁচ সহস্রাধিক পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করায় মাননীয় এমপি মহোদয় সহ এই কাজে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। জনাব মতিন বলেন, করোনাভাইরাস যেন কমিউনিটি ট্রান্সমিশন তথা সমাজে ব্যাপক বিস্তার না ঘটাতে পারে সেজন্য রাষ্ট্র ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী মানুষকে চলতে হবে। নইলে এর ভয়াবহতার ট্রাজেডি আমাদের দেখতে হবে। তাই দেশ ও মানুষ রক্ষায় এগিয়ে আসতে হবে মানুষকেই।
উল্লেখ্য, বুড়িচং উপজেলার অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া, কলেজ পড়ুয়া, স্কুলে পড়ুয়া শিক্ষার্থী ও সাধারণ মানুষের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এসোসিয়েশন অব বুড়িচং (ডুসাব)। এই সংগঠনের নেতৃবৃন্দকে পরামর্শ ও আর্থিক ভাবেও সহায়তা করেছেন তিনি | তিনি সংগঠনটির সভাপতি মোঃ বিল্লাল হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার সহ সকলকে এই মহৎ কাজের উদ্যোগ নিয়ে তা যথাযথভাবে বাস্তবায়ন করার জন্য ধন্যবাদ জানান।
তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই | আমাদের কে সামাজিক ভাবে দূরত্ব রেখে হাতে গ্লাভস ও মুখে মাস্ক ব্যবহার করে অতি প্রয়োজনে বাহিরে যেতে হবে | তাছাড়া ঘরে থেকে বার বার সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে এবং বিশ্ব স্বাস্থ সংস্হার গাইড লাইন অনুসারে চলতে হবে | ইনশাল্লাহ, মহান রাব্বুল আলামীন আমাদেরকে এই মহামারী থেকে রক্ষা করবেন| আমীন |

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন