রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

থাই রাজার বিলাসবহুল করোনা কোয়ারেন্টিন

জার্মানিতে ২০ সুন্দরীসহ প্রমোদ বাহিনী

দ্য সান | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস থেকে বাঁচতে গোটা হারেম নিয়ে জার্মানির বিলাসবহুল গ্র্যান্ড সোনেনবিখল হোটেলে স্বপ্রণোদিত কোয়ারেন্টিনে রয়েছেন থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালঙ্কর্ন, যিনি রামা এক্স নামেও পরিচিত। ৬৭ বছর বয়সী থাই রাজার কর্মচারীদের সঙ্গে ২০ জন হারেম সুন্দরী এবং অসংখ্য চাকরবাকরও আছেন। তবে রাজার সঙ্গে তার ৪ স্ত্রীর কেউ আছেন কিনা, জানা যায়নি।

গার্মিশ্চ-পার্টেনকির্শ্চেন’র রিসোর্টের ৪ তারকা হোটেলটিতে তার জন্য বিশেষভাবে নির্মিত একটি আমোদ কামরাও রয়েছে বলে জানা গেছে। মহামারীর মধ্যে রাজার দলটিকে একক পরিবার হিসাবে শ্রেণিবদ্ধ করে হোটেলটি উন্মুক্ত রাখার বিশেষ অনুমতি দেয়া হয়। রামা এক্স এবং তার গৃহকর্মীরা বর্তমানে হোটেলের ৪র্থ তলা পুরোটাই দখল করে আছেন।
গত বছর রাজা তার উপপত্মী, রয়্যাল গার্ডের সিনিনাত ওংভাজিরাপাকদীর সাথে সম্পর্ক ছিন্ন করেন এবং ‘বিশ্বাসঘাতক’ বলে অভিযোগ করে সামরিক পদ থেকে বরখাস্ত করেন। টিভি সাক্ষাতকারে বিল্ড প্রতিবেদক ম্যাক্স বোড্ডেকার জানান যে, রাজার ক‚টনৈতিক অবস্থান অনুযায়ী তিনি অস্পৃশ্য।
তিনি বলেন, ‘আমরা জানতে পেরেছি যে, তিনি এবং তার ২০ উপপত্মী এখনো হোটেলটিতে রয়েছেন। শুধু তাই নয়, তিনি সামরিক শৃঙ্খলাবদ্ধ একটি দলে তাদের সংগঠিত করেছেন এবং ব্রিটিশ অভিজাত সামরিক শক্তির অনুরূপ তাদের এসএএস বলে সম্বোধন করা হয়। তাদের এস-০০১ থেকে এস-০২০ মতো সংখ্যায় গণনা করা হয় এবং তারা সবাই মেজর হিসাবে সামরিক পদমর্যাদাযুক্ত।’
ম্যাক্স আরো জানান, ‘এবং তারা সম্মানসূচক সিরিভাজিরাপাকদি উপাধিপ্রাপ্ত, যার অর্থ ‘সেই সুন্দরী যিনি রাজার প্রতি বিশ্বস্ত থাকবেন’।
থাইল্যান্ড বিশেষজ্ঞ অ্যান্ড্রু ম্যাকগ্রেগর মার্শাল মন্তব্য করেন, ‘উপপত্মীরা বড় জয়ের প্রত্যাশাসহ বহু কিছু দেয়। কেউ কেউ যোগ দিতে পেরে খুশি এবং নিজের এবং তাদের পরিবারের জন্য অর্থ-সম্পদ এবং সাফল্যের আশা করেন। অন্যরা রাজার চাপে রাজি না হলে সেই ফলাফলের ভয়ে যোগ দেন।’
এই রিসোর্টে ব্যাংকক থেকে আসা প্রাচীন অর্থসম্পদ ও প্রাচীন জিনিসপত্রসহ রাজা তার ব্যক্তিগত বাসস্থান সজ্জিত করেছেন বলে জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়েছে যে, প্রায় ২৫ কোটি পাউন্ড মূল্যের অর্থ-সম্পদের মালিক রাজা ভাজিরালঙ্কর্ন এই হোটেলে অবস্থান করার জন্য ১ বছরেরও বেশি আগে বুকিং দিয়েছিলেন। যদিও রাজা তার বেশিরভাগ সময় হোটেলেই কাটাচ্ছেন, ১৯১৮ সালে ক্ষমতাচ্যুত হওয়া জার্মান কায়জারদের সাথে তার সখ্যতার কারণে তিনি দেশটির প্রতি তিনি অনুভতিপ্রবণ বলে শোনা যায়।
২০১৬ সালে পিতার মৃত্যুর প্রায় ৩ বছর পর গত মে মাসে ২ কোটি ৫০ লাখ ডলার ব্যয়ে ৬ ঘণ্টাব্যাপী এক অনুষ্ঠানে রামা এক্সকে থাইল্যান্ডের রাজা হিসাবে অভিষিক্ত করা হয়। রামা এক্স তার বিলাসী ভ্রমণবহুল জীবন এবং খামখেয়ালী আচরণের জন্য সুপরিচিত।
উল্লেখ্য, জার্মানি এবং থাইল্যান্ড উভয় দেশেই যথাক্রমে ১ লাখ ৬৮ হাজার ২শ’ ৭৬টি সংক্রমণ ও ৭ হাজার ২শ’ ৭৭ জনের মৃত্যু এবং ২ হাজার ৯শ’ ৯২টি সংক্রমণ ও ৫৫ জনের মৃত্যুর ঘটনা নথিবদ্ধ হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Rubel Cox ৯ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
হ্যাফি কোয়ারেন্টাইম।এনজয় কোয়ারেন্টাইম।
Total Reply(0)
Moushiur Rahman ৯ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
করোনা থেকে বাঁচতে গিয়ে , এখন এইচ,আই, বি´রকবলে পরবি।
Total Reply(0)
Júbâyër Ãhåmèd ৯ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
তোদের কি এখনও ভয় হয় না,,,,কি হারে মানুষ মরেতে ছে,,,, তোদের কি পরকালের চিন্তা হয় না,,,,তোরা কি মনে করচোছ সারাজীবন বেঁচে থাকবি? মনে করলে ভুল হবে কারণ সবাইকে একদিন মহান আল্লাহর কাছে জবাব দিহি করতে হবে,,,,
Total Reply(0)
Md. Sohel Rana ৯ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহিল আলিউল আজিম,
Total Reply(0)
Mainuddin Jonto ৯ মে, ২০২০, ১:০৪ এএম says : 0
থাইাল্যান্ড পাপের এক সর্বকৃষ্ট দেশ।সেখানে পাপ অনেক দামে কেনা হয় আর রাজা মশাই ফ্রীতে বিশ জন তরুন সেনা নিয়ে কোয়ারান্টাইনে গেছেন। ভালো।
Total Reply(0)
Md Fahad ৯ মে, ২০২০, ১:০৫ এএম says : 0
মানুষের পাপের মাত্র বেড়ে যাওয়ার কারনে হয়তো এত আজাব আসছে ★""সমাজে যখন বেহায়াপনা অশ্লীলতা প্রকাশ্যভাবে ছড়িয়ে পড়বে. তখন এমন নতুন নতুন "রোগ" তোমরা দেখতে পাবে, যার নাম তোমাদের পূর্ব পুরুষগণ কোনদিনই শোনে নাই, ____হাদিস_____ইবনে মাজাহ ৪০১৯__________ ★নষ্ট_সমাজ★বেহায়াপনা ★অশ্লীলতা --------------------------------- ★যতোগুলো লোক করোনায় আক্রান্ত হয়েছে কিংবা মারা গিয়েছে, তাদের মধ্যে একটা বিষয় কমন ছিল। সেটা কী? তাদের অধিকাংশই ভেবেছিল- "আরে! আমার কিছু হবে না।" আল্লাহ ক্ষমা করুন। আমাদের গুনাহ থেকে দূরে রাখুন। ★নু´মান ইবন বাশির (রা) বলেন, "সত্যিকারের ধ্বংস তো সেটাই যে, বিপদের সময়ও তুমি পাপে লিপ্ত হবে।" ★শাইখ আব্দুর রাজ্জাক আল বাদর ব্যাখ্যা করে বলেছেন, "এর কারণ হচ্ছে বিপদ বান্দার পাপের জন্য একটা সতর্কবার্তা- যেন সে পাপ থেকে তওবা করে আর আল্লাহর কাছে ফিরে আসে। বিপদ তো মানুষের শক্ত মনকেও নরম করে দেয়। এই কারণেই বান্দা মন থেকে সেসময় আল্লাহর দিকে ফিরে আসে, তাঁর কাছে নত হয়ে পড়ে৷ একমাত্র আল্লাহর কাছেই নিজেকে নিবেদন করে৷ তাই এই বিপদের সময় একমাত্র চরম গাফিল ও পাপী ছাড়া অন্য কেউই গুনাহে লিপ্ত হতে কিংবা তওবা থেকে দূরে থাকতে পারে না।"
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন