রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা : যুক্তরাষ্ট্রে ২৫০ বাংলাদেশীসহ ৮০ হাজার ছাড়ালো

মাহফুজ আদনান, যুক্তরাষ্ট্র থেকে | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ২:৫৪ পিএম

সময়ের অন্যতম একটি রোগের নাম করোনা । এই করোনার কবলে গোটা বিশ্ব কুপোকাত । সবাই একে মোকাবিলায় চেষ্টার কমতি করছেন না । সেই সাথে এর আক্রমণের শিকার আজ বিশ্বের সব কটি গুরুত্বপুরণ রাষ্ট্রসমুহ । গত বেশ কয়েকমাস যাবত যুক্তরাষ্ট্রের করোনায় মৃত্যুর মিছিল বাড়ছেই । তবে গত ১০ মে যুক্তরাষ্ট্রে বাংলাদেশীর প্রাণহানির ঘটনা ঘটেনি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্টেট রিওপেন করার সিদ্ধান্তে করোনা আরও মহামারি আকার ধারণ করতে যাচ্ছে। যুক্তরাষট্রের যে সব স্টেট রিওপেন করা হয়েছে সেখানে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে।
এ রিপার্ট লেখা পর্যন্ত (নিউইয়রক সময় সোমবার ভোর ৫ টা) আমেরিকায় করোনায় আক্রান্ত ১৩ লাখ ৬৮ হাজার এবং মারা গিয়েছে প্রায় ৮০ হাজার ৭৮৭ । তবে নিউইয়র্কে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমছে। নিউইয়র্কে করোনায় আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৪০৬ এবং মৃত্যুবরণ করেছেন ২৬ হাজার ৮১২ জন।

নিউইয়র্ক সিটির গভর্নর এন্ড্রু কুমো বলেছেন, গত ২৪ ঘন্টায় নিউইয়র্ক স্টেটে মৃত্যুবরণ করেছে ২০৭ জন। এর মধ্যে ১৬৪ জন হাসপাতালে প্রাণ হারিয়েছেন। বাকিরা নার্সিং হোমে। তিনি আরও বলেন, ২০ মার্চের পর নিউইয়র্কে করোনায় আক্রান্ত সর্বনিম্ন। নতুন করে গত ১০ মে করোনায় আক্রান্ত ৫২১ জন।

এদিকে গত ১০ মে আমেরিকায় কোনো বাংলাদেশী মারা যান নি। তবে ২৪ ঘন্টার হিসাবে একজন বাংলাদেশী মারা গিয়েছেন। লংআইল্যান্ডে বসবাসকারী প্রবাসী একেএম ফজলুল হক করোনায় আক্রান্ত হয়ে গত ৯ মে মধ্যরাতে লংআইল্যান্ডের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর। মাত্র দুই দিন আগে তার শ্বশুরও করোনায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে আমেরিকায় করোনায় ২৫০ জন বাংলাদেশী মৃত্যুবরণ করলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন