বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফায়ার সার্ভিসকে সুরক্ষা সরঞ্জাম দিল মার্কিন দূতাবাস

করোনা মোকাবিলা

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০২ এএম

কোভিড-১৯ ভাইরাস মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ইন্দো-প্যাসিফিক কমান্ডের প্রতিনিধিরা।

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (এফএসসিডি) পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা এবং উন্নয়ন) লে. কর্নেল জুলফিকার রহমান, সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল মোমেনের কাছে এসব সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়। ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের সরকার কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রস্তুতি ও এই মহামারি বিস্তার রোধে ২২ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে। বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মিলার বলেছেন, আপনারা সবাই সত্যিকারের নায়ক...। আমাদের সশ্রদ্ধ কৃতজ্ঞতা আপনাদেরই প্রাপ্য।

হস্তান্তরকৃত সরঞ্জামের মধ্যে রয়েছে- এক হাজার কেএন৯৫ সার্জিক্যাল মাস্ক, ২০০ মিলিলিটারের ৮০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০০ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৩০০টি ঝুঁকিপূর্ণ উপকরণ রোধক (হ্যাজম্যাট) স্যুট, ১০০টি সুরক্ষামূলক মাস্ক এবং ৫০টি মেডিকেল গগলস। এ সব উপকরণ ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস স্থানীয়ভাবে বাংলাদেশি কোম্পানিগুলোর কাছ থেকে সংগ্রহ করেছে।

বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসব ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামগুলো স্থানীয় জনগোষ্ঠীর মাঝে কোভিড-১৯ ছড়িয়ে পড়া রোধে কর্মরত এফএসসিডি-র সম্মুখসারির কর্মীদের মধ্যে বিতরণ করবে। এতে এফএসসিডির সম্মুখসারির কর্মীরা কোভিড-১৯ সংক্রমণে আক্রান্তদের সহায়তায় দ্রুত ও নিরাপদে সাড়া দিতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন