ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে জিএসকে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৭:০৫ পিএম

কোভিড-১৯ মোকাবিলায় যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সামনের সারিতে থেকে কাজ করে যাচ্ছেন তাদের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ২০ হাজার এন-৯৫ মাস্ক, ১০ হাজার এফএফপি২ মাস্ক এবং ১৬ হাজার জোড়া গ্লাভস প্রদান করেছে জিএসকে বাংলাদেশ লিমিটেড। দেশের এই পরিস্থিতিতে সামনের সারিতে থাকা এসব যোদ্ধাদের সুরক্ষিত রাখা অত্যন্ত জরুরী। তাই ফ্রন্টলাইনে থাকা এসব হিরোদের নিরাপত্তার জন্য নিয়মিত পিপিই সরবরাহ করা খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য এসব যোদ্ধাদের মাঝে এন-৯৫ মাস্ক ও পিপিই সরবারহ করে তাদের পাশে দাঁড়িয়েছে এই প্রতিষ্ঠানটি।


দেশের এই ক্রান্তিকালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়ানোর জন্য জিএসকে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে সামনের সারিতে থেকে যুদ্ধ করে যাচ্ছেন তাদের জন্য এই পিপিইগুলো স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

করোনা মোকাবিলায় সরকার গঠিত জাতীয় কারিগরি কমিটির আহ্বায়ক প্রফেসর ডা. মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, যখন দেশে সবচেয়ে বেশি স্বাস্থ্য সুরক্ষা সুরঞ্জাম প্রয়োজন ঠিক সেই সময়ে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে জিএসকে বাংলাদেশ। তাদের এই মহৎ উদ্যোগের জন্য বাংলাদেশের মানুষ সব সময় কৃতজ্ঞ থাকবে।

স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান ও জিএসকে বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তারা ।


জিএসকে বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রশান্ত পান্ডে বলেন, কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিতে জিএসকে বাংলাদেশ সব সময় প্রতিশ্রæতিবদ্ধ। এই উদ্যোগের মাধ্যমে সরকারের পাশে দাঁড়াতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা বিশ্বাস করি, সবার সম্মলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা এক সাথে থেকে এই ভয়ঙ্কর ভাইরাসের বিরুদ্ধে জয় লাভ করতে পারবো।

করোনার প্রভাবে নিস্তব্ধ হয়ে পড়েছে বিশ্ব, তার থাবা থেকে বাদ যায় নি বাংলাদেশও। দেশে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। ভাইরাস প্রতিরোধে কোন বিকল্প ব্যবস্থা না থাকায় হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে দেশের কয়েক লাখ মানুষকে। আর এই সময়ে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হাজারো চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর আগে জিএসকে বাংলাদেশ গাজীপুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে পিপিই ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন