শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংগ্রাম সম্পাদকের জামিন আবেদন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম

‘দৈনিক সংগ্রাম’ সম্পাদক আবুল আসাদের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল আদালত এ আবেদন নামঞ্জুর করেন। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের একটি মামলায় সংগ্রাম সম্পাদক গত বছর ১৩ ডিসেম্বর থেকে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। তার পক্ষে জামিন শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট শিশির মনির। সরকারপক্ষে জামিনের বিরোধিতা করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অ্যাডভোকেট শিশির মনির জানান, অশীতিপর বৃদ্ধ সম্পাদক আবুল আসাদ বার্ধক্যজনিত কারণে নানা সমস্যায় ভুগছেন। স্বাভাবিক চিকিৎসার জন্য মানবিক কারণে তার জামিন প্রয়োজন। দেশের নাগরিক হিসেবে মানবিক কারণে তিনি জামিন প্রাপ্য। কিন্তু আদালত আমাদের আবেদন নাকচ করে দিয়েছেন। তবে হাইকোর্টের নিয়মিত বেঞ্চ খুললে আমরা নিয়মিত বেঞ্চে আবেদন জানাবো।
প্রসঙ্গত: গতবছর ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়। এ ঘটনায় ১৩ ডিসেম্বর রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে সম্পাদক আবুল আসাদসহ ৭ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এ মামলায় তাকে গ্রেফতার করা হয।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন