ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ফিলিস্তিনিদের অধিকার রক্ষা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে মাওলানা শহীদুল ইসলাম ফারুকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৮:৩১ পিএম

ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশ-এর চেয়ারম্যান মাওলানা শহীদুল ইসলাম ফারুকী ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ ঐতিহাসিক নাকাবা দিবস উপলক্ষে একযুক্ত বিবৃতিতে বলেন, প্রতিদিন ইহুদী জায়নবাদী সন্ত্রাসীদের হাতে ফিলিস্তিনি নারী শিশুর রক্ত ঝরছে। তাদের মুক্তির সে স্বপ্ন কবে যে পূরণ হবে তা বলা বেশ কঠিন। এ অবস্থায় মুসলিম বিশ্বের সুদৃঢ. ঐক্য ছাড়া ফিলিস্তিনিদের মুক্তি সম্ভব নয়। তাই ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

নেতৃদ্বয় বলেন, আজ থেকে ৭০ বছর পূর্বে ১৯৪৮ সালের ১৫ মে ইহুদীবাদী ইসরায়েল সাড়ে সাত লাখের বেশি ফিলিস্তিনিকে তাদের বাড়ি-ঘর থেকে উচ্ছেদ করে তা দখল করে নেয়। সেই দিনটিকেই নাকাবা দিবস হিসেবে গত ৭০ বছর ধরে পালন করে আসছে ফিলিস্তিনিরা।

ফিলিস্তিনিদের রক্তে রঞ্জিত মুসলমানদের প্রথম কেবলা বাতুল মোকাদ্দাস। যুগের পর যুগ এত জুলুম নির্যাতন সহ্য করেও ফিলিস্তিনিরা বিশ্ব নেতৃবৃন্দের কাছ থেকে কোন ন্যায় বিচার পায়নি।

আমেরিকাসহ সাম্রাজ্যবাদী শক্তি গুলো বরাবরই অবৈধ ইসরাইলের আগ্রাসন ও গণহত্যার পক্ষে সাফাই গেয়েছে। জাতিসংঘের মত সংস্থা গুলো দায়সারা বক্তব্য দিয়ে দায় এড়িয়ে যাচ্ছে। তারা নির্যাতিত নিপীড়িত ফিলিস্তিনিদের স্বার্থ রক্ষায় মুসলিম উম্মাহকে এগিয়ে আসার আহবান জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন