ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুট

ঘরমুখো যাত্রীদের উপচেপড়া ভিড়

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০২ এএম

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের উপচেপড়া ভিড়। গতকাল থেকে ঘরমুখো যাত্রীদের চাপ অনেক বেড়েছে। সামাজিক দূরত্ব উপেক্ষা করে গাদাগাদি করে যাত্রীরা পারাপার হচ্ছে।
এদিকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা না থাকায় ঘাটে যানবাহনের চাপ বেড়েছে অধিক হারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় পাড়ে ৭ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় নদী পার হয়ে গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। মোটরসাইকেল, ইজিবাইকে চড়ে গুনতে হচ্ছে কয়েকগুণ বাড়তি ভাড়া। বিশেষ করে নারী, বৃদ্ধ ও শিশুরা চরম বিপাকে পড়ছেন। ঝুঁকি নিয়েই অনেকে রওনা করছেন। ইজিবাইক, মাহিন্দ্রা, ভ্যান, মোটরসাইকেলে চড়েই যাত্রীরা যার যার স্থানে রওনা দেন। এদিকে ছোট যানবাহন ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১২টি ফেরি চালু রেখেছে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি কাঠালবাড়ি ঘাট ম্যানেজার আ. আলীম বলেন, এ রুটে ১২টি ফেরি চালু রাখা হয়েছে। যাত্রী ও যানবাহন চাপ অধিক হারে বেড়েছে। সার্ভিস সচল রাখতে স্টাফদের ২টি গ্রুপে ভাগ করে ডিউটি করানো হচ্ছে। যাতে কেউ আক্রান্ত হলেও জরুরি এ সার্ভিসটি চালু রাখা যায়। উভয়পাড়ে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন