শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিতাবাঘের কবলে মানুষ!

এনডিটিভি | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

ভারতের হায়দরাবাদে সিসিটিভি ফুটেজে এক ব্যক্তির উপর চিতাবাঘের হামলা দেখে কাঁপছিলেন নেটিজনরা। ঘটনাটি ঘটে গত ১৪ মে সকালে। তেলেঙ্গানার রাজধানীতে এই ঘটনার নাটকীয় ফুটেজে চিতাবাঘকে একদল নেড়ি কুকুর চিৎকার করে কোণঠাসা করে ফেলে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গেছে, চিতাবাঘ দু’জন লোককে ধাওয়া করছে। তাদের মধ্যে একজন চিতাবাঘের কবল থেকে বাঁচতে দূরে একটি ট্রাকের উপরে ঝাঁপিয়ে ঢুকে পড়েন। অন্য ব্যক্তি তাকে অনুসরণ করে ট্রাকে ওঠার চেষ্টা করেন। এ সময় চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ে দ্বিতীয় ব্যক্তির পা কামড়ে ধরে। ভাগ্যক্রমে ওই ব্যক্তিটি চিতার গ্রাস থেকে বেঁচে রাস্তার ধারে পার্ক করা লরিতে উঠতে সক্ষম হন।
তারপরে নেড়ি কুকুরদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে চিতাটিকে কোণঠাসা করে। কুকুরগুলো যত ঘেউ ঘেউ করতে থাকে ততই চিতাবাঘটিকে পাঁচিলের উপরে লাফিয়ে ওঠার চেষ্টা করতে দেখা যায়। পালানোর আগে পাল্টা কুকুরগুলোর প্রতি গর্জনও করে চিতাটি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। হাজার হাজার মানুষ এটি দেখে মন্তব্য করেছেন। তেলেঙ্গানার বন ও বন্যপ্রাণী সুরক্ষা সমিতি সূত্রে জানা গেছে, হায়দরাবাদের কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি পুকুরে স্নিফার কুকুরগুলো চিতাবাঘটিকে শনাক্ত করেছিল।
ভারতব্যাপী লকডাউন জারির পর শহরাঞ্চলে বন্য প্রাণীর ঢুকে পড়ার বেশ কয়েকটি উদাহরণ অনলাইনে ভাইরাল হয়। লকডাউন কার্যকর হওয়ার পর থেকে চিতাবাঘ, বাঘ এবং হাতিসহ বন্য প্রাণী সমগ্র ভারত জুড়ে বিভিন্ন আবাসিক এবং বাণিজ্যিক পাড়ায় দেখা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন