ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

যাকাতভিত্তিক অর্থ ব্যবস্থা প্রবর্তণের বিকল্প নেই-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৮:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কুরআন নাজিলের মাস, আত্মশুদ্ধি অর্জনের মাস, গোনাহমুক্ত জীবন গঠনের মাস এবং ইনসাফপূর্ণ সমাজ গঠনে যাকাতভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার মাস। মানুষের অধিকার প্রতিষ্ঠায় যাকাতভিত্তিক অর্থ ব্যবস্থার প্রবর্তণের বিকল্প নেই। মানবতার মুক্তির লক্ষ্যে আল্লাহ রববুল আলামিন আল কুরআন নাজিল করেন এ মাসেই পবিত্র কদরের রাতে। আজ বুধবার এক অডিও বার্তায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

কুরআনের শাসন দেশে না থাকায় সমাজ ও রাষ্ট্রের যে দূরাবস্থা তা বলার অপেক্ষা রাখে না। সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতির যে ভয়াবহ চিত্র, তা যে কোন মানুষকেই ব্যথিত করে। তিনি বলেন, রমজান থেকে শিক্ষা নিয়ে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গঠনে কাজ করতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, মানুষের মধ্যে তাকওয়া বা আল্লাহর ভয় না থাকায় মানুষ মহামারী ও দুর্যোগের মধ্যেও অসহায় মানুষর মুখের আহার কেঁড়ে নিতে দ্বিধা করে না। তাই দুর্নীতিমুক্ত সমাজ গঠন করতে সকলকে কাজ করতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের ফলে জনজীবন বিপর্যস্ত। সরকারদলীয় লোকেরা অসহায় গরীব-দুঃখি মানুষের চাল-ডাল ও তেল চুরির পর এবার নগদ টাকা হরিলুট করছে বলে মিডিয়ায় প্রকাশ। তিনি বলেন, সরকার যতটুকু ত্রাণ দিয়েছে তার অধিকাংশই তাদের দলীয় নেতা-কর্মীদের তালিকা করে দেয়া। সাধারণ মানুষ বা অন্য দলের লোকদেরকে ত্রাণ দেয়ার পরিমাণ যৎসামান্য। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্বের পরা শক্তিগুলো এখন নিরুপায় হয়ে আসমানের মালিকের দিকে তাকিয়ে আছে। এমতাবস্থায় রমজানের শেষপ্রান্তে নাজাতের দশকে মহান রব্বুল আলামিনের কাছে খাসভাবে সকল প্রকার পাপাচার ছেড়ে তওবা ও ইস্তিগফার করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD Shahin Reza ২১ মে, ২০২০, ৩:১২ এএম says : 0
হে আল্লাহ পীর সাহেব চরমোনাই হুজুরের মতো আল্লাহ ওয়ালা একজন প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য কবুল কর আমি।
Total Reply(0)
MD Shahin Reza ২১ মে, ২০২০, ৩:২১ এএম says : 0
হে আল্লাহ পীর সাহেব চরমোনাই হুজুরের মতো আল্লাহ ওয়ালা একজন প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য কবুল কর আমি।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন