ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

৩ জনের মৃত্যু কোয়ারেন্টিনে ৫৪ হাজার ৩৮২

করোনা উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৪ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চট্টগ্রামে ৩, রাজধানী ঢাকা , ঞ্জ একজন। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৩০০ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন তিন হাজার ৮১৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ১৫৪ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন তিন হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে চার হাজার ৩২ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে দুই লাখ ৫৫ হাজার ৫৩৩ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৫৯১জন। এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন দুই লাখ এক হাজার ১৫২ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৪ হাজার ৩৮২ জন।

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্তের উপসর্গ নিয়ে মারা গেলেন জনতা ব্যাংকের লোকাল অফিসের এক কর্মকর্তা। কোভিড-১৯ পজিটিভদের মধ্যে জনতা ব্যাংকের প্রথম কর্মকর্তা হাসিবুর রহমান। গতকাল ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও এখনও পর্যন্ত চ‚ড়ান্ত রিপোর্ট পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম আজাদ।

চট্টগ্রাম : চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে জেনারেল হাসপাতালে আব্দুস সালাম (৬৫) নামে একজন মারা যান। হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, তার করোনা উপসর্গ ছিলো। তার গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে।

এদিকে বুধবরাত ২টায় চমেক হাসপাতালে মইনুল ইসলাম (৬০) নামে নগরীর চৈতন্যগলির এক ব্যবসায়ী মারা যান। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, পরিবারের পক্ষ থেকে বলা তার উপসর্গ ছিলো তবে করোনা টেস্ট করা হয়নি। নোয়াখালী : নোয়াখালীতে বেসরকারী টিভি চ্যানেলের এক ক্যামেরাপার্সনসহ নতুন করে আরও ৩৭জন করোনায় আক্রান্ত হয়েছ। এনিয়ে নোয়াখালীতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৭জন
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৫৪ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এসময়ের মধ্যে জেলায় দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নতুন করে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৪৮৮ জনের করোনা শনাক্ত হলো।
চাঁদপুর : চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আরো ৩জন বেড়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭জন।
বালাগঞ্জ (সিলেট) : সিলেটের ওসমানীনগরে নতুন করে আরও একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন