ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুট ফের ফেরি চলাচল শুরু

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৮ এএম

লকডাউন ও ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ৩ দিন বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। ফেরিগুলোতে জরুরি অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত পরিবহন, কাঁচামালবাহী ও পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ ব্যারিকেড দিয়ে যাত্রীবাহী পরিবহন উল্টোপথে ফিরিয়ে দিচ্ছে। এছাড়া উভয়পাড়ে আটকে পড়া যাত্রীবাহী পরিবহন, সাধারণ যাত্রীদের ঘাট থেকেই উল্টোপথে ফিরিয়ে দেয়া হচ্ছে বলে বিআইডবিøউটিসি কর্তৃপক্ষ জানিয়েছে।
জানা যায়, শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের ফেরিগুলোতে উভয়মুখী যাত্রীদের উপচেপড়া ভিড় থামাতে গত মঙ্গলবার সকাল থেকে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় বিআইডবিøউটিসি। এদিন থেকেই কোন ধরনের পরিবহন ও যাত্রী পার হতে দেয়নি পুলিশ। এতে উভয় ঘাটে আটকে পড়ে সহস্রাধিক ছোট বড় পরিবহন, জরুরি অ্যাম্বুলেন্স, কাঁচামাল ও পণ্যবাহী ট্রাক। পুলিশ ঘাট এলাকা থেকে যাত্রীবাহী পরিবহন ও সাধারণ যাত্রীদের ঘাট এলাকা ত্যাগ করে উল্টোপথে ফিরে যাওয়ার নির্দেশ দেয়। ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব কাটলে গতকাল সকাল থেকে ফেরি চলাচল শুরু করে বিআইডবিøউটিসি। এদিন সকাল থেকে ১২টি ফেরি দিয়ে জরুরি অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত পরিবহন, কাঁচামালবাহী ও পণ্যবাহী ট্রাক পারাপার করা শুরু করা হয়। যানবাহনের চাপ কমে যাওয়ায় দুপুর থেকে ৮টি ফেরি সচল রাখা হয়।
বিআইডবিøউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার ভজন সাহা বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। জরুরি অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত গাড়ি, কাঁচামাল ও পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন গাড়ি বা সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন