মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদ উপলক্ষে রোববার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৯:১৭ পিএম

আগামী সোমবার পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে আগামীকাল রোববার (২৪ মে) সন্ধ্যা সাড়ে সাতটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভাষণে দেশবাসীর সঙ্গে পবিত্র ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি দেশবাসীর কল্যাণ কামনা এবং করোনা পরিস্থিতিতে করণীয় এবং বিভিন্ন নির্দেশনা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত বাংলাদেশের আকাশে আজ শনিবার (২৩ মে) শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় সোমবার বাংলাদেশে পালিত হবে ঈদুল ফিতর। শনিবার (২৩ মে) দেশের আকাশে চাঁদ না ওঠার খবর জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি। ১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় এ কমিটির সভা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mohammed Shah Alam Khan ২৩ মে, ২০২০, ১০:১১ পিএম says : 0
আমি ৩৪ বছর যাবত প্রবাস জীবন যাপন করছি সেই সুবাদে আমি দেখে আসছি আমরা কানাডায় যদি শনিবারে ঈদ করি তাহলে বাংলাদেশে পরদিন রবিবার ঈদ অনুষ্ঠিত হয়। এবার আমরা আজ শনিবার সকাল ৮টায় এবং ১০টায় আটোয়ার বড় ঈদের জামাত আদায় করেছি। এছাড়া বিভিন্ন মসজিদেও এই ভাবেই দুই বা তিন জামাতের মাধ্যমে ঈদের জামাত সম্পন্ন করেছে। সেইহিসাবে আমার মনে হয় আগামীকাল অর্থাৎ রবিবার বাংলাদেশে ঈদ হওয়া উচিৎ। এখন এখানে (আটোয়া, কানাডা) দুপুর ১২টা ২০মিঃ আমি এই লিখাটা লিখছি। তবে দেশের সরকার প্রধান যদি দায়িত্ব নিয়ে পরিবর্তন করেন সেটা ওনার দায় দায়িত্ব। এজন্যে বাংলাদেশের জনগণের কোন অপরাধ নেই সকল অপরাধ হবে দেশের সরকার প্রধান নেত্রী শেখ হাসিনার এটাই ইসলামে বলে। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আল্লাহ্‌র আইন কানুন জানার, বুঝার এবং সেইভাবে পালন করার যোগ্যতা দান করুন। আমিন
Total Reply(0)
শওকত আকবর ২৩ মে, ২০২০, ১০:৫০ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী,আপনার মহৎ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।দেশের এই দুঃসময় আপনি শক্ত হাতে হাল ধরেছেন।আমি একজন ডেকোরেটর ব্যাবসায়ী।বর্তমানে কর্মহীন।কবে যে কাজ ফিরে পাবো জানিনা।আশা করি ডেকোরেটর ব্যাবসায়ীদের দুঃখ বুঝবেন।আমরা চাইতেও পারিনা।আমাদের দুঃখ ও কেউ বুঝেনা।লাখ লাখ টাকার মালামাল পড়ে আছে।অথচ আজ আমরা অর্থ কষ্টে ভুগছি।আপনার নেক দূষ্টি কামনা করছি।ধুলিয়া ডেকোরেটর এ্যান্ড লাইটিং হাউস বাউফল পটুয়াখালি।
Total Reply(0)
Mizan ২৩ মে, ২০২০, ১০:৫৮ পিএম says : 0
আমাদের গাজীপুর টাকা দিবে না
Total Reply(0)
Md Nizam ২৩ মে, ২০২০, ১১:২৭ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী আমরা ন্যশনাল সার্ভিসের সদস্য বৃন্দ কষ্টের জীবনযাপন করতেছি আমাদের পরিবার পরিজন না খেয়ে না পরে মানবতার জীবনযাপন করতেছে আপনার প্রকল্পের হওয়া কেউ দেখার নেই।দয়া করে আমাদের পুনরায় নিয়েগ দিয়ে আমাদের পরিবার পরিজন নিয়ে সন্দুর ভাবে জীবন জাপন করতে সেটার আপনার সুদৃষ্টি কামনা করছি।
Total Reply(0)
Abdullah Al Mamun ২৩ মে, ২০২০, ১১:২৭ পিএম says : 0
Prime Minister works is undoubtedly appreciable regarding COVID 19. She needs an highly justified team.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন