ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১২:০৪ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি গত রবিবার পরীক্ষার মাধ্যমে করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত হন।
ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রবিবার ইফতারের আগে আমার জ্বর আসে সেইসঙ্গে কাশি দেখা দেয়। এরপর গণস্বাস্থ্যের কিট দিয়েই পরীক্ষা করি। আর এন্টিজেন পজিটিভ আসে। আমি করোনায় আক্রান্ত হবার কারণে সঙ্গে সঙ্গে আইসোলেশনে চলে যাই। তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট আছে বলেই সঙ্গে সঙ্গে জানতে পেরেছি। না হলে আমি ১শ' জনকে আক্রান্তও করে ফেলতে পারতাম। তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ায় ঈদেও আমি কারো সঙ্গে দেখা সাক্ষাত করিনি। আমার জন্য সবাই দোয়া করবেন।
গণস্বাস্থ্যের করোনা কিট প্রকল্প সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার জানান, কিডনিজনিত সমস্যায় সপ্তাহে তিনবার করে ডায়ালিসিস করা লাগলেও করোনা সংক্রমণ ধরা পড়ায় ডা. জাফরউল্লাহর সোমবার ডায়ালিসিস করা হয়নি।
খ্যাতিমান চিকিৎসক, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য কেন্দ্র নামক স্বাস্থ্য বিষয়ক এনজিওর প্রতিষ্ঠাতা। ১৯৮২ সালে প্রবর্তিত বাংলাদেশের ‘জাতীয় ঔষধ নীতি’ ঘোষণার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন