ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা সঙ্কটের মধ্যে ফের গল্ফ খেলে বিতর্কিত ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ২:৫৫ পিএম

করোনা সংক্রমণে বিশ্বের মধ্যে শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র। ১৬ লাখের বেশি মানুষ সেখানে আক্রান্ত। মৃত্যু হয়েছে প্রায় এক লাখ মানুষের। এই অবস্থায় ট্রাম্পের বিরোধীরা তার ভূমিকা নিয়ে বার বার মুখ খুলছেন। এই সমালোচনার ঝড়ের মাঝেই ফেল গল্ফ কোর্সে দেখা গেল মার্কিন প্রেসিডেন্টকে। লকডাউন শুরু হওয়ার পরে এই নিয়ে দ্বিতীয় বার তিনি গল্ফ খেললেন। দেশের এই সঙ্কটকালেও প্রেসিডেন্টের এই গল্ফপ্রীতি নিয়ে স্বাভাবিক ভাবেই সোশ্যাল মিডিয়ায় ডোনাল্ড ট্রাম্পের সমালোচনায় সরব হয়েছেন নেটাগরিকরা।

সোমবার তার গল্ফ খেলার ভিডিওটি টুইট করেছে সংবাদ সংস্থা রয়টার্স। তাতে দেখা যাচ্ছে, সাদা টি-শার্ট ও কালো ট্রাউজার পরে গল্ফ খেলছেন ট্রাম্প। গল্ফ খেলার সময় ব্যবহৃত ছোট ছোট বিদ্যুৎচালিত গাড়ি চালিয়ে যেতেও দেখা যাচ্ছে। এই ছবি ভার্জিনিয়ার স্টার্লিংয়ে রোববার তোলা ‘ট্রাম্প ন্যাশনাল গল্ফ ক্লাব’-এর বলে দাবি করেছে রয়টার্স।

মার্কিন যুক্তরাষ্ট্রে জাতীয় জরুরী অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু কিছু কিছু সিদ্ধান্ত নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। ট্রাম্প সরকার করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিল থেকে বিদেশিদের আমেরিকায় প্রবেশের ক্ষেত্রে নিশেধাজ্ঞা জারি করেছে। প্রায় একই রকম ব্যবস্থা নেওয়া হয়েছে, চীন, ইংল্যান্ড সহ ইউরোপ, আয়ারল্যান্ড বা ইরানের করোনাভাইরাসে আক্রান্ত দেশের ক্ষেত্রেও। কিন্তু করোনা আক্রান্তের তালিকায় আমেরিকা ও ব্রাজিলের পরেই তৃতীয় স্থানে থাকা রাশিয়া থেকে বিদেশিদের আসার উপর নিষেধাজ্ঞা জারি হয়নি। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এই অবস্থায় ট্রাম্পের গল্ফ খেলার ভিডিয়ো ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়। রয়টার্সের টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি ১৭ ঘণ্টায় প্রায় এক লাখ ৬৪ হাজার বার দেখা হয়েছে। সঙ্গে চলছে কটাক্ষও। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন