শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা শিক্ষকদের নিয়ে বৈঠকে বসতে যাচ্ছে সরকার

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ প্রতিরোধে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং সারাদেশের কলেজ শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর এবার মাদরাসা শিক্ষকদের নিয়ে বসতে যাচ্ছে সরকার। এ লক্ষ্যে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশের ইবতেদায়ি, দাখিল ও আলিম মাদরাসা অধ্যক্ষ ও সুপারদের সঙ্গে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় করণীয় বিষয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মুহ: সাইফুল্লাহ জানিয়েছেন, আজ সকাল ১১টায় খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
এতে মাদরাসাগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদী কার্যক্রম নির্মূলে কার্যকরী পথ খুঁজে বের করার বিষয়ে আলোচনা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে মাদরাসা সুপারদের কিছু দিকনির্দেশনা দেয়া হবে। এবং সর্বোপরি জঙ্গিবাদ বিষয়ে সব মাদরাসা কর্তৃপক্ষের অবস্থান জানা হবে বলে জানা গেছে।
গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সম্প্রতি জঙ্গি হামলায় কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থীর সম্পৃক্ততার বিষয়টি উঠে আসে। এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠকের আয়োজন করা হচ্ছে। এর আগে গত ২১ জুলাই সারাদেশের কলেজ অধ্যক্ষ ও ১৭ জুলাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করা হয়। গতকাল শনিবার বৈঠক হয় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন