রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার প্রস্তাব ভারতের বিধানসভায়

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৯ পিএম, ২৩ জুলাই, ২০১৬

ইনকিলাব ডেস্ক : সংখ্যালঘু নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার প্রস্তাব উঠেছে ভারতের আসামের বিধানসভায়। গত শুক্রবার বিকালে আসামের বিধানসভায় বাজেট অধিবেশনের পঞ্চম দিনে এ প্রস্তাব দেন জুনিয়র বিধায়ক আব্দুল খালেক।
বাজেটের ওপর আলোচনায় বেসরকারি এক প্রস্তাবে তিনি বলেন, যে দেশের স্বাধীনতায় ভারতের অবদান সবচেয়ে বেশি, যে দেশ অর্থনৈতিক ক্ষেত্রে অনেকাংশে ভারতের ওপর নির্ভরশীল, সে দেশে ক্রমাগত হিন্দুদের ওপর নির্যাতন হবে, এটা মানা যায় না।
বাংলাদেশে সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়ে আব্দুল খালেক বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন শক্তিশালী নেতা। তিনি প্রয়োজনে শক্তি প্রদর্শন করে নিশ্চিত করুন যে বাংলাদেশে বসবাস করা কোনো সংখ্যালঘু নির্যাতনের মুখে না পড়ে। কারণ বাংলাদেশে বসবাসকারী হিন্দুসহ অন্য সংখ্যালঘুরা দেশ বিভাজনের বলি। তাই তাদের প্রতি রাষ্ট্রের দায়বদ্ধতা অস্বীকার করা যায় না। ধর্মনিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশে ধর্মের নামে নির্যাতন হলে নির্যাতিতরা ভারতে আসার চেষ্টা করবেন, এটাই স্বাভাবিক। কিন্তু প্রশ্ন হলো নির্যাতিতদের কতটা ভার আমরা বহন করব। তাই বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা দিতে শেখ হাসিনা সরকার ব্যর্থ হলে প্রয়োজনে যুদ্ধ হোক।
বাংলাদেশকে উপযুক্ত ‘শিক্ষা’ দিতে হবে যাতে সংখ্যালঘু নির্যাতন বন্ধ হয়। এ ব্যাপারে বিধানসভায় প্রস্তাব পাস করে তা কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানোর প্রস্তাবও দেন বিধায়ক আব্দুল খালেক। সূত্র : দৈনিক সাময়িক প্রসঙ্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
বিপ্লব ২৪ জুলাই, ২০১৬, ১:৩৫ পিএম says : 3
প্রায় ষাট হাজারেরও বেশি সাম্প্রদায়িক দাঙ্গা হয়েছে ভারতে আর প্রতিটি দাঙ্গায় মুসলমান নারী-পুরুষ ও শিশুদেরকে জ্বালিয়ে-পুডিয়ে হত্যা করেছে হিন্দুরা। কিন্তু সেই সময়ে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের গায়ে একটি আঁচড়ও লাগেনি। কারণ আমরা মুসলমানেরা জানি এদেশের সংখ্যালঘু হিন্দুরা আমাদের কাছে আমানত।তবে মাঝেমধ্যে দু একটি ঘটনা ঘটে আর এই ঘটনা গুলো রাজনৈতিক, সাম্প্রদায়িক নয়।
Total Reply(0)
Rouf Bulbul ২৪ জুলাই, ২০১৬, ১:৩৮ পিএম says : 0
Muslim kokhono omuslim der ottacar kore na. Amra voy pai na. Proyojone zuddho kore Sohid hoiteo raji Achi.
Total Reply(0)
Md Shoail Auntora ২৪ জুলাই, ২০১৬, ১:৩৯ পিএম says : 0
Kashmir je nirjaton hocce muslimder upor tahole toder ki kora uchit tai vab
Total Reply(0)
Shamiur Rahman Momin ২৪ জুলাই, ২০১৬, ১:৪০ পিএম says : 0
Valoto valo na............!!
Total Reply(0)
মিনারা আক্তার ২৪ জুলাই, ২০১৬, ১:৪২ পিএম says : 3
এটাই বাকি ছিলো ......................
Total Reply(0)
M a habib ২৪ জুলাই, ২০১৬, ৪:২৬ পিএম says : 0
Abaro Amra prostut Bangladesher jonno jibon dite
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন