ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভাড়া করা উড়োজাহাজে দেশ ছাড়লেন মোর্শেদ খান

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৬:৩৭ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্বাভাবিক ফ্লাইট চলাচল বন্ধ। এর মধ্যেই দেশ ছেড়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান। গত বৃহস্পতিবার ভাড়া করা একটি উড়োজাহাজে স্ত্রীকে সঙ্গে নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, একটি চার্টার (ভাড়া করা) ফ্লাইটে ঢাকা ছেড়েছেন মোর্শেদ খান। তার সঙ্গে স্ত্রী নাসরিন খানও ছিলেন। ভাড়া করা ওই ফ্লাইটে যাত্রী হিসেবে শুধু তারা দুজনই ছিলেন। ফ্লাইটটি গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে।
দুজন যাত্রী নিয়ে একটি চার্টার উড়োজাহাজ যুক্তরাজ্যের উদ্দেশে ছেড়ে যাওয়ার তথ্য গণলমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসান।

উল্লেখ্য, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব উড়োজাহাজ সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাত দিন বাড়িয়ে চীন বাদে সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা কয়েক দফায় ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
mumtazul karim ২৯ মে, ২০২০, ৮:৪৫ পিএম says : 0
করোনা থেকে বাঁচতে কেউ বিদেশে যেতে পারেন অথবা নিজের ঘরে কোয়ারেন্টাইনে থাকতে পারেন এটা যার যার সুবিধার ব্যাপার। যাই হোক আমাদের চিন্তা হওয়া উচিত কিভাবে সংখ্যাগরিষ্ঠ খেটে খাওয়া মানুষের অস্তিত্ব রক্ষা করা যায়। মাননীয় প্রধানমনত্রীর কাছে প্রস্তাবঃ ১- ভারচুয়াল সংসদ ডেকে লকডাউন তোলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করুন। ২-প্রধানমন্ত্রীর বিশেষ প্রনোদনা বাজেট পাশ করুন ও তাকে আরো তৃণমূল পর্যায়ে নিয়ে যান। ৩-সংসদ সদস্যদেরকে যার যার এলাকার প্রনোদনা কর্মসূচী বাস্তবায়নের ব্যাপারে জবাব্হদিহীর ব্যবস্থা নিন। ৪-আমফানের ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনের তড়িৎ ব্যবস্থা গ্রহন করুন।
Total Reply(0)
jack ali ২৯ মে, ২০২০, ৯:৩৬ পিএম says : 0
How much money he loot our hard earned tax payers money.. No body can flee from his destiny. No body can escape death..... death will reach them --- they will test the death.
Total Reply(0)
ash ৩০ মে, ২০২০, ২:৪৫ এএম says : 0
ERA DESH THEKE KI PORIMAN TAKA MARESE TAR AKTA WDAHORON MATRO
Total Reply(0)
Din ১ জুন, ২০২০, ১২:৩৪ এএম says : 0
LIBYA GOVT> POLICE OFFICERS HAVE SHOT DEAD 26 BANGLADESHI PEOPLE; THEY HAVE DONE THE RIGHT THING: WHY THESE... BANGLADESHI WERE TRYING TO GO THERE ILLEGALLY ; BANGLADESHI PEOPLE ALWAYS TRY TO ENTER ILLEGALLY; ...
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন