শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাইরে মাস্ক না পরলে সংক্রামক আইন অনুযায়ী ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:১২ এএম

বাইরে চলাচলের ক্ষেত্রে সবসময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে না চললে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (৩০ মে) স্বাস্থ্য অধিদপ্তর এ ঘোষণা দিয়েছে। ঘোষণায় বলা হয়েছে, জেলা প্রশাসক বা যথাযথ কর্তৃপক্ষ সতর্কভাবে এটি বাস্তবায়নের দায়িত্ব পালন করবে।

ঘোষণায় আরো বলা হয়েছে, চলাচল নিষেধাজ্ঞাকালীন জনসাধারণ এবং সব কর্তৃপক্ষকে অবশ্যই স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশমালা কঠোরভাবে মেনে চলতে হবে। এছাড়া রাত ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাইরে যাওয়া যাবে না। অতি জরুরি প্রয়োজনের মধ্যে রয়েছে, প্র্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকার ইত্যাদি

এর আগে গত ৬ মে একই আইনের আওতায় এক জেলা থেকে অন্য জেলায় চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণের কথা বলা ছিল। আজকের ঘোষণার মাধ্যমে সেই বিধিনিষেধ এক প্রকার শিথিল করা হলো বলা চলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৩১ মে, ২০২০, ৭:০২ এএম says : 0
সরকার যদি প্রকৃতই জেলা প্রশাসকদেরকে এই আইন বাস্তবায়নের দায়িত্ব দেন তাহলে আমি নিশ্চিত জেলা প্রশাসক ও তার নিয়ন্ত্রিত আইনরক্ষাকারি বাহিনী জনগণকে সরকারের নির্দেশ পালন করে চলাচল করতে বাধ্য করতে সক্ষম হবে ইনশ’আল্লাহ। আবার যদি ঘাপটি মেরে লুকিয়ে থাকা অপশক্তি সামাজিক মাধ্যমে আইন বাস্তবায়িত করতে গিয়ে শাসন করাকে ভাইরাল করে মানবিক প্রশ্নের সৃষ্টি করে আর সরকার তার উপর প্রশাসনের লাগাম টেনে ধরে তাহলে যেখানকার ময়লা সেখানেই থেকে যাবে সাথে সাথে দেশ চলেতে থাকবে রসাতলের রাস্তায়। .......... আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সঠিক বিষয় জানার, বুঝার ও সেইভাবে চলার ক্ষমতা প্রদান করুন। আমিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন