শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যবিধি মেনেই ট্রেন চালানো হচ্ছে: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৮:৩৩ পিএম

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, স্বাস্থ্যবিধি মেনেই ট্রেন চালানো হচ্ছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি যাতে করে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চালানো যায়। এর জন্য রেলের কর্মকর্তারা সবসময় তদারকি করে যাচ্ছেন।
রোববার (৩১ মে) বিকেলে কমলাপুর স্টেশনে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাসহ সার্বিক প্রস্তুতি পরিদর্শনে গিয়ে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, একটি আসন খালি রেখে ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি করা হয়েছে। তবে প্রতিটা ট্রেনের এই অর্ধেক টিকিটের ১০০ ভাগ অনলাইনে বিক্রি হয়েছে।
এসময় রেলমন্ত্রী যাত্রীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্য রেলের তরফ থেকে সকল ধরনের প্রচেষ্টা রয়েছে। তবে যাত্রীদেরও দায়বদ্ধতা আছে। যাত্রীদের নিজেদের সুরক্ষার দায়িত্ব নিজের নিতে হবে।
প্রতিনিয়ত আক্রান্ত বাড়ছে এমন অবস্থায় ট্রেন কতদিন চলবে জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, সরকারের সিদ্ধান্তই গণপরিবহন চালু হয়েছে। আগামী ১৫ দিন গণপরিবহন চালিয়ে সরকার দেখবে কি অবস্থায় যায়। এই ১৫ দিনের পর্যবেক্ষণ শেষে সরকারের তরফ থেকে যে সিদ্ধান্ত আসবে সেই সিদ্ধান্তই বাস্তবায়ন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ আরও অনেকেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন