বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতির বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হচ্ছে না : এম হাফিজ উদ্দিন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:৫২ পিএম

লকডাউন শিথিল, গণপরিবহণ চালু এবং অফিস খুলে দেয়ায় করোনা সংক্রমণকে ছড়িয়ে দেয়ার নামান্তর বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান। তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতির মধ্যে এখনই সবকিছু খুলে দেয়া সরকারের সিদ্ধান্ত সঠিক হয়নি। জানি না সামনে আমাদের কী দিন অপেক্ষা করছে। এটা আল্লাহই ভালো জানেন। গতকাল গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এম হাফিজ উদ্দিন খান বলেন, গ্রাম থেকে গাদাগাদি করে মানুষ ঢাকায় আসছে। কেউ কোনো স্বাস্থ্যবিধি মেনে চলছেন না। সরকার যতই বলুক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কিন্তু কেউ তো এটা মানছেন না। শুরু থেকেই তো সারা দেশে সার্বিকভাবে লকডাউন ছিল না। তিনি আরো বলেন, সরকার তো ছুটি দিয়ে বলেছিল এটা সাধারণ ছুটি। এ কারণেই করোনার প্রকোপ বেড়ে গেছে। সামনে তো আরো ঝুঁকি বেড়ে যাবে।
করোনাকালীন সময়ে ত্রাণ নিয়ে দুর্নীতি এবং কয়েকজন জনপ্রতিনিধিকে বরখাস্তের বিষয়ে হাফিজ উদ্দিন বলেন, ত্রাণ নিয়ে দুর্নীতি অতীতেও ছিল। তবে এখন সবচেয়ে বেশি। এর কারণ হচ্ছে আগে স্থানীয় সরকার নির্বাচনগুলো নির্দলীয় হতো। আর এখন দলীয়ভাবে হওয়ায় তারা আরো শক্তিশালী হয়েছে এবং লুটতরাজ বেশি হচ্ছে। এক টেলিফোন নম্বর দিয়ে কয়েকশ’ জনের টাকা উঠানোর ঘটনা ঘটছে। সরকার কি অ্যাকশন নিচ্ছে সেটাই এখন দেখার বিষয়। আমরা এখন পর্যন্ত কোনো জরুরি অ্যাকশন দেখতে পাইনি। কিছু ইউপি সদস্যকে সাসপেন্ড করা ছাড়া তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি গ্রহণ করতে দেখতে পাইনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন