শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, অস্ত্রসহ গ্রেফতার ৪

যাত্রাবাড়ীতে ৫৫ লাখ টাকা ছিনতাই ২৩দিনেও ধরা পড়েনি কেউ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর পুরান ঢাকার ইসলামপুর ন্যাশনাল ব্যাংক ইসলামপুর শাখার ৮০ লাখ টাকা চুরির ঘটনায় ৬০ লাখ টাকা উদ্ধার ও দুটি বিদেশি অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করেছে ডিবি। গত সোমবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে যাত্রাবাড়ি এলাকায় ছিনতাই হওয়া ৫৫ লাখ টাকার হদিস এখনো করতে পরেনি পুলিশ। প্রকাশ্য দিবালোকে চাঞ্চল্যকর সেই ছিনতাইয়ের ঘটনার দীর্ঘ ২৩ দিন পেরিয়ে গেলেও কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গত ১০ মে ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে খোয়া যায়। এই চাঞ্চল্যকর ঘটনায় কোতোয়ালী থানায় মামলা করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। মামলাটি থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম ছায়া তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে গত সোমবার দিবাগত রাতে মো. হান্নান ওরফে ব্রিফকেস হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলামসহ সহযোগী, মো. মোস্তফা, মো. বাবুল মিয়া ও মোছা. পারভীনকে গ্রেফতার করা হয়। পরে তাদের হেফাজত হতে ৬০ লাখ টাকা ও দু’টি বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়। বাকি ২০ লাখ টাকা তারা বিভিন্নভাবে খরচ করেছে বলে যুগ্ম পুলিশ কমিশনার জানিয়েছেন। আর গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এই চক্রের মূলহোতা হান্নান। তার বিরুদ্ধে ত্রিশের অধিক মামলা রয়েছে। গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ সড়কের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ থেকে তথ্য সংগ্রহ করে চারজনকে গ্রেফতার করে বলে তদন্তকারীরা জানান।
অন্যদিকে, রাজধানীর যাত্রাবাড়ি থানার সায়েদাবাদ সড়ক ও জনপথ (সওজ) মোড়ে ব্যাগ ভর্তি ৫৫ লাখ ৬৯ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় নতুন কোন তথ্য দিতে পারেনি পুলিশ। পুলিশ জানায়, ছিনতাইয়ের ঘটনায় করা মামলাটি প্রথমে যাত্রাবাড়ী থানা পুলিশ তদন্ত করলেও পরে তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মো. ওয়ালিদ হোসেন জানান, যাত্রাবাড়ির ছিনতাইয়ের ঘটনায় এখনো কোনো আপডেট নেই। তবে মামলাটি ডিবি পুলিশ তদন্ত করছেন বলে জানিয়েছেন তিনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন