শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নয় ঐক্য হবে জনগণের সঙ্গে-মোহাম্মদ নাসিম

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মহসিন রাজু, ধুনট বগুড়া থেকে ফিরে
বিএনপি’র সঙ্গে জঙ্গিবিরোধী জাতীয় ঐক্যের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘যারা পুলিশ, মসজিদের ইমাম ও পুরোহিতদের হত্যা করে তাদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না। খুনিদের সঙ্গে কোনো ঐক্য নেই। ঐক্য হবে জনগণের সঙ্গে।’ গতকাল রোববার বিকেলে বগুড়ার ধুনটে ১৪ দল আয়োজিত জঙ্গি ও সন্ত্রাস বিরোধী জনসভায় তিনি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রতিটি পাড়া-মহল্লায় ১৪ দলের নেতৃত্বে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের আহ্বান জানিয়ে বলেন, ‘ছাত্র-শিক্ষক, মসজিদের ইমাম, পুলিশসহ সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে কমিটি গঠন করতে হবে। তবে কমিটি যেন শুধু আওয়ামী লীগের কমিটি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এই কমিটি আগামী ২০১৯ সালের নির্বাচন পর্যন্ত কাজ করবে। সবাইকে নিয়ে গঠিত কমিটির লোকজন পাড়া-মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে কারা নিখোঁজ আছে তাদের ব্যাপারে খোঁজ নেবে। সন্দেহজনক কিছু দেখলে তাকে পুলিশের হাতে সোপর্দ করবে।’ ১৪ দলের নেতৃত্বে গঠিত জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিটিকে ১৯৭১-এর মতো জনগণকে ঐক্যবদ্ধ করার কাজে মনোনিবেশ করার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘এই কমিটি আগামী ২০১৯ সালের নির্বাচনে জনগণকে ঐক্যবদ্ধ রাখবে।’
ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি.আই.এম নুরুন্নবী তারিক। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাম্যবাদী দলের সভাপতি সাবেক মন্ত্রী দিলীপ বড়–য়া, জাসদের একাংশের সভাপতি মঈনুদ্দিন খান বাদল, গণআজাদী লীগের প্রেসিডিয়াম সদস্য লুৎফর রহমান খান, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা ড. নিম চন্দ্র ভৌমিক, বাসদের কেন্দ্রীয় নেতা রেজাউর রশিদ খান, জাসদের একাংশের সহ-সভাপতি আব্দুল হাই, জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় নেতা আবুল খায়ের সিদ্দিকী, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নেতা খায়রুল আলম, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান ও ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন