শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জুমার অভিন্ন নতুন খুতবা তৈরির তাগিদ সংসদীয় কমিটির

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে যে খুতবা তৈরি করে গত দুই জুমা দেশের সব মসজিদগুলোতে অনুসরণ করতে বলা হয়েছিল তা বাতিল করতে বলেছে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। মসজিদের খুতবা তৈরির বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা না করে এককভাবে সিদ্ধান্ত নেয়ায় সংসদীয় স্থায়ী কমিটি অসন্তোষ প্রকাশ করে। একই সঙ্গে দেশের শীর্ষ পর্যায়ের আলেম-ওলামা ও সংসদীয় কমিটির সঙ্গে পরামর্শ করে জুমার অভিন্ন নতুন খুতবা তৈরির তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে গতকাল এই সুপারিশ করা হয়।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে দেশের সকল মসজিদে জুমার দিনে ইসলামিক ফাউন্ডেশনের সরবরাহ করা জঙ্গিবাদবিরোধী খুতবা নিয়ে আলোচনা হয়। এতে সদস্যরা জঙ্গিবাদ বিষয়ে ইসলাম ধর্মের মর্মবাণীসহ দেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতির বিষয়গুলো অন্তর্ভুক্ত করার পক্ষে মত দেন। কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আসলামুল হক, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, মকবুল হোসেন, আমির হোসেন ও দিলার বেগম অংশ নেন।
উল্লেখ্য, এক জুলাই গুলশান ও সাত জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর গত ১৪ জুলাই সারা দেশের মসজিদের পাঠ করার জন্য ইসলামিক ফাউন্ডেশন থেকে অভিন্ন খুতবা সরবরাহ করা হয়। হেফাজতে ইসলামসহ দেশের ইসলামী রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনগুলো এই খুতবার বিষয়ে আপত্তি ও তীব্র প্রতিবাদ জানায়। ইফার এই পদক্ষেপের কঠোর সমালোচনা অব্যাহত রেখেছে হক্কানী আলেম-ওলামাগণ, ইসলামী দল ও ধর্মীয় সংগঠনগুলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন