শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইংল্যান্ডের পাবলিক ট্রান্সপোর্টে ১৫ জুন থেকে মাস্ক বাধ্যতামূলক

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৯:৩৩ এএম

ইংল্যান্ডের পাবলিক ট্রান্সপোর্টে মুখের আবরণ বা মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে । আগামী ১৫ জুন থেকে এটি কার্যকর হবে । আগামী ১৫ জুন থেকে ইংল্যান্ডে পাবলিক ট্রান্সপোর্টে হচ্ছে।

৪ জুন বৃহস্পতিবার কভিড ১৯ জনিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন, ব্রিটিশ ট্রান্সপোর্ট সেক্রেটারী গ্রান্ট শ্যাপস।

করোনাভাইরাস নিয়ন্ত্রনে রাখতে এই পদক্ষেপ নিচ্ছে সরকার, জানান ট্রান্সপোর্ট সেক্রেটার। তিনি বলেন, লকডাউন শিথিল হওয়ায় পরিবহন সমূহে যাত্রীদের সংখ্যার আশংকায় এই পদক্ষেপ নিচ্ছে সরকার।

গ্রান্ট শ্যাপস আরো বলেন, লকডাউন ব্যবস্থা আরও সহজ করা হলে যাত্রীদের সংখ্যা বাড়বে, তাই আমাদের “প্রতিটি ক্ষেত্রে সাবধানতা” নেওয়া উচিত। লোকজনকে বাস, ট্রেন, বিমান ও ফেরিতে ফেস কভারিং পরতে হবে।মুখের আচ্ছাদন পরলে কোনও সংক্রামিত ব্যক্তিকে ভাইরাসে প্রবেশ করা আটকাতে পারে ।

তিনি বলেন, খুব অল্প বয়স্ক শিশু, প্রতিবন্ধী ব্যক্তি এবং শ্বাসকষ্ট হওয়া শিশুদের ছাড় দেওয়া হবে । তবে যে মুখ কভার “ভ্রমণের শর্ত” হবে এবং এটি পরিধান না করলে জরিমানা করা হবে ।

এর আগে, স্কটল্যান্ডের প্রথমমন্ত্রী নিকোলা স্টারজিয়ন বলেছিলেন যে তার সরকার কিছু পরিস্থিতিতে মুখ কভার পড়া বাধ্যতামূলক করার বিষয়ে বিবেচনা করছে।

স্কটল্যান্ড বর্তমানে দোকানগুলিতে এবং পাবলিক ট্রান্সপোর্টে কভারিং পরার পরামর্শ দেয়া হয়েছে।

ওয়েলসে, মুখের আবরণগুলি এখনও সাধারণ মানুষের জন্য সুপারিশ করা হয়নি। উত্তর আয়ারল্যান্ডে, লোকেরা এমন জায়গাগুলিতে তাদের পরা বিবেচনা করতে বলা হয়েছে যেখানে তারা সামাজিক দূরত্ব পালন করতে পারে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন