শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফায়ার সার্ভিসে আক্রান্ত ১৪১ পুলিশে সাত হাজার ছাড়াল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা। গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের ৪০৯ সদস্য আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৭ হাজার ২১ জন সদস্য আক্রান্ত হয়েছেন। গত সোমবার এই সংখ্যা ছিল ৬ হাজার ৬১২ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৯ পুলিশ সদস্য। অন্যদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৪১ জন করোনায় আক্রান্ত হলেও দুই কর্মকর্তাসহ ৫৪ জন সুস্থ হয়েছেন। খবর সংশ্লিষ্ট সূত্রের।
পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ১৭ জন কর্মকর্তা এবং বাকি ২ জন সিভিল কর্মকর্তা যারা পুলিশে সংযুক্ত ছিলেন। করোনায় আক্রান্ত পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১ হাজার ৮৫০ জন আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় গত সোমবার পর্যন্ত পুলিশের ৩ হাজার ৪৯ সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন। পুলিশে গতকাল পর্যন্ত মোট ২ হাজার ৯১৩ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ৮ হাজার ৯০ পুলিশ কর্মকর্তা।
এদিকে, ফায়ার সার্ভিসের কর্মীদের সাধারণ ছুটি বাতিল করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে মাঠে সক্রিয় ভ‚মিকা পালন করতে গিয়ে ১১ কর্মকর্তাসহ ফায়ার সার্ভিসের ১৪১ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৫৪ জন।
গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য জানান।
তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৪১ জন আক্রান্ত। দুই কর্মকর্তাসহ ৫৪ জন সুস্থ হয়েছেন। আক্রান্তদের মধ্যে আটজনকে হোম কোয়ারেন্টিনে এবং বাকি ৭৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন একজন। এছাড়া আক্রান্তদের মধ্যে ৫৪ জন আইসোলেশনে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে নিজ নিজ কর্মস্থলে যোগদান করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন