সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফ করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৩:৫৬ পিএম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই ও বিরোধী দল মুসলিম লিগের (পিএমএল-এন) প্রধান ৬৮ বছরের শেহবাজ শরিফ। বৃহস্পতিবার (১১জুন) দলের অন্যতম নেতা আতাউল্লাহ তারা এ তথ্য জানিয়েছেন।
আতাউল্লার দাবি, এনএবিকে একাধিকবার লিখিতভাবে জানানো হয়েছে যে, শেহবাজ শরিফ ক্যান্সারে ভুগেছিলেন এবং অন্যদের তুলনায় তার রোগ প্রতিরোধ ক্ষমতা কম। শেহবাজ শরিফের কিছু হলে ইমরান নিয়াজি (প্রধানমন্ত্রী ইমরান খান) ও এনএবি দায়ী থাকবে।
আতাউল্লাহ জানান, ভাইরাসে আক্রান্তের ভয়ে আগে থেকেই শেহবাজ কোয়ারেন্টাইনে ছিলেন। তবে এনএবির কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে বাধ্য হয়ে তাকে বাড়ি থেকে বের হতে হয়েছে।
এর আগে সাবেক প্রধানমন্ত্রী শহিদ খান আব্বাসি ও বর্তমান রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদের করোনা পজিটিভ ধরা পড়ে। এছাড়া এক প্রাদেশিক মন্ত্রীসহ অন্তত চার আইনপ্রণেতা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
অর্থ পাচারের একটি মামলায় গত ৯ জুন ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর শেহবাজ শরিফ করোনায় সংক্রমিত হন বলে জানান আতাউল্লাহ।
প্রসঙ্গত, গত ২৪ ঘন্টায় পাকিস্তানে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৩৪ জন। যার ফলে সে দেশের মোট করোনা আক্রান্ত এখন ১ লক্ষ ১৯ হাজার ৫৩৬। মোট মৃত্যু ২ হাজার ৩৫৬। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০১ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন