শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা মহানগরীতে ছাত্রদলের বিক্ষোভে পুলিশের বাধা

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আহত ১১, গ্রেফতার ৫ : আজ বিএনপির বিক্ষোভ
স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদে গতকাল ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। কয়েকটি মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। একাধিক স্থানে পুলিশ বাধা দিয়ে মিছিল প- করে দেয়। নয়াপল্টনের মিছিল থেকে ছাত্রদলের ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশি হামলায় আহত হয়েছে ১০-১২ জন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখে।
অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে ২ দিনের কর্মসূচি ঘোষণা দিয়েছিল ছাত্রদল। প্রথম দিনে কেন্দ্রীয় ছাত্রদলসহ ঢাকার বিভিন্ন ইউনিটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
জানা গেছে, গতকাল ছাত্রদল যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক ও সহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলামসহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আবদুল করিম সরকারসহ সাধারণ এসএম জাহাঙ্গীর ও ছাত্রদল নেতা তাহসিম রওনকসহ ৫ জনকে গ্রেফতার করা হয়।
গতকাল দুপুর ১টার দিকে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি স্কাউট মার্কেটের বিপরীত দিকের বটতলা থেকে ছাত্রদল সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনের দিকে এগোতে থাকে। এসময় পুলিশ মিছিলে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ছাত্রদলের ১০-১২ জন নেতাকর্মী আহত হয়।
বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় নেতা মামুন অর রশিদ মামুন, এজমল হোসেন পাইলট, তারেক উজ জামান তারেক, নাজমুল হাসান, মনিরুল ইসলাম মনির, মামুন বিলাহ, নিয়াজ মাখদুম মাছুম বিলাহ, আবু আতিক আল হাসান মিন্টু, আসাদুজ্জামান আসাদ, মির্জা ইয়াসিন আলী, সেলিনা সুলতানা নিশিতা, শওকত আরা উর্মি, মেহবুব মাসুম শান্ত, আরিফা সুলতানা রুমা, আমির আমজাদ মুন্না, মিনহাজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলও দুপুরে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাঁধা দেয়। রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে বিজয়নগর মোড় হয়ে কাকরাইল মোড় পর্যন্ত মিছিলটি প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল সভাপতি খন্দকার এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মানিক। এসময় উপস্থিত ছিলেন জয়দেব জয়, ইকবাল হোসেন, কামাল হোসেন, নূরনবী, আজাদ চৌধুরী নাহিদ ও আতিকুর রহমান সহ শতাধিক নেতাকর্মী।
এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, তেজগাঁও কলেজ, মিরপুর বাংলা কলেজ শাখা ছাত্রদলও বিক্ষোভ মিছিল করেছে। পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে আজ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। ####

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন