শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাস্ক না পরলে জরিমানা

বিবিসি নিউজ | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা সংক্রমণ রোধে ইংল্যান্ডে গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কেউ মাস্ক ছাড়া থাকলে দিতে হবে জরিমানা। গতকাল সোমবার থেকে গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এই বিধিনিষেধ অমান্য করলে ব্রিটিশ নাগরিকদের ১০০ পাউন্ড জরিমানা দিতে হবে।
বাস, কোচ, ট্রেন, ট্রাম, টিউব, ফেরি অথবা বিমান- যেকোনো কিছুতে চড়তে অবশ্যই মাস্ক পরা থাকতে হবে যাত্রীদের। জনগণ যাতে এই বিধিনিষেধ ঠিকভাবে মেনে চলে সেজন্য বাস এবং রেলওয়ে স্টেশনগুলোতে তিন হাজারের বেশি অতিরিক্ত কর্মী মোতায়েন করা হয়েছে। এদের মধ্যে পুলিশের কর্মকর্তারাও রয়েছেন।
যারা মাস্ক পরে থাকবে না তাদেরকে পরতে বলা হবে। তারপরও যদি তারা মাস্ক না পরে তাহলে তাদের গণপরিবহনে চড়তে দেয়া হবে না। এমনকি তাদের ১০০ পাউন্ড পর্যন্ত জরিমানা করা হতে পারে।
তবে যাদের কিছু বিশেষ শারিরীক সমস্যা আছে, যাদের শারিরীক অক্ষমতা রয়েছে এবং যাদের বয়স এগারো বছরের কম তাদের জন্য এই বিধিনিষেধ শিথিল থাকবে।
ব্রিটিশ কর্তৃপক্ষ জানায়, যাত্রীরা কাপড়ের তৈরি মাস্ক পরতে পারবে। এমনকি ঘরে বানানো মাস্ক বা ব্যানডানাও ব্যবহার করা যেতে পারে মুখমন্ডল ঢেকে রাখার জন্য।
এই বিধিনিষেধ এখন পর্যন্ত ইংল্যান্ডেই চালু হয়েছে। যুক্তরাজ্যের স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্থ আয়ারল্যান্ডে এখনো মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন